Advertisement
০২ মে ২০২৪
Mohit Sharma

Mohit Sharma: আইপিএলে বেগুনি টুপি জেতা জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার এখন গুজরাতের ‘বোলিং মেশিন’

২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ক্রিকেট জীবনের সেরা ছন্দে ছিলেন মোহিত। সে সময় ভারতীয় ক্রিকেটে তাঁর উত্থান। ছন্দ ধরে রাখতে না পারায় অচিরেই হারিয়ে যান।

এবার নতুন ভূমিকায় মোহিত শর্মা।

এবার নতুন ভূমিকায় মোহিত শর্মা। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৪:৫৫
Share: Save:

বছর দুয়েক চুটিয়ে খেলেছেন ভারতীয় দলে। চেন্নাই সুপার কিংসে এক সময় ছিলেন

মহেন্দ্র সিংহ ধোনির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। অধিনায়কের ভরসা। কিন্তু এখন আর আইপিএলে দল পান না মোহিত শর্মা।

হরিয়ানার এই ফাস্ট বোলার ছিলেন ২০১৪ আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি। জিতে নিয়েছিলেন বেগুনি টুপি। সেই মোহিতকেই এখন আর দলে নিতে আগ্রহ দেখায় না আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি। ৩৩ বছরের ফাস্ট বোলার কার্যত ছিটকে গিয়েছেন ভারতীয় ক্রিকেটের মূল স্রোত থেকে।

২০২০ সালের পর এ বছর আবার আইপিএলের আসরে দেখা যাবে তাঁকে। মোহিত যোগ দিয়েছেন আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাত টাইটান্সে। কিন্তু কুড়ি ওভারের লড়াইয়ে থাকবেন না ৮৬টি আইপিএল ম্যাচ খেলা অভিজ্ঞ ফাস্ট বোলার। নেট বোলার হিসেবে তিনি যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্যর দলে।

দেশের হয়ে ২৬টি এক দিনের এবং আটটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মোহিতের যোগ দান অবশ্য ঢাকঢোল পিটিয়ে ঘোষণা করেনি গুজরাত কর্তৃপক্ষ। ফ্র্যাঞ্চাইজির অনুশীলনে নেট বোলারদের হার্ডলে দেখা গিয়েছে তাঁকে। একদা প্রতিযোগিতার সফলতম বোলারের এমন পরিণতির ছবি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলা মোহিতকে গুজরাতের নেট বোলার হিসেবে দেখে অনেকেই বিস্মিত।

২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ক্রিকেট জীবনের সেরা ছন্দে ছিলেন মোহিত। সে সময়ই ভারতীয় ক্রিকেটে তাঁর উত্থান। ছন্দ ধরে রাখতে না পারায় অচিরেই হারিয়ে যান। আস্থা হারান জাতীয় নির্বাচকরা। আস্থা হারায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিও। ক্রিকেটকে বলাই হয় মহান অনিশ্চয়তার খেলা। সেই অনিশ্চয়তার গোলক ধাঁধায় হারিয়ে যাওয়া মোহিত এবার গুজরাতের নেটে ঘাম ঝরাবেন ‘বোলিং মেশিন’ হয়ে। হার্দিকদের বাইশ গজের লড়াইয়ের জন্য প্রস্তুত করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE