Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

কেকেআরের বাতিল বোলারের কামাল, জাতীয় দলের হয়ে জ্বলে উঠলেন শিবম মাভি

শ্রীলঙ্কার বিরুদ্ধে জাতীয় দলে অভিষেক হয়েছে শিবম মাভির। নিজের প্রথম ম্যাচেই জ্বলে উঠলেন তিনি। ৪ উইকেট নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বাতিল বোলার।

ভারতীয় জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নামলেন শিবম মাভি। প্রথম ম্যাচেই নজর কাড়লেন তিনি।

ভারতীয় জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নামলেন শিবম মাভি। প্রথম ম্যাচেই নজর কাড়লেন তিনি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২৩:০৫
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলে অভিষেক হয়েছে তাঁর। আর প্রথম ম্যাচেই বল হাতে জ্বলে উঠলেন শিবম মাভি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে বেশ কয়েকটি মরসুম খেলার পরে তাঁকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজি। কেকেআরের সেই বাতিল ক্রিকেটার নজর কাড়লেন জাতীয় দলের হয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেট নিয়েছেন মাভি।

ভারতের ১০১তম টি-টোয়েন্টি ক্রিকেটার মাভি। ঘরোয়া ক্রিকেটে ভাল ছন্দে থাকায় জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। শ্রীলঙ্কার ইনিংসে দ্বিতীয় ওভারেই মাভিকে বল দেন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। প্রথম ওভারেই উইকেট নেন তিনি। মাভির ভিতরে ঢুকে আসা বল বুঝতে না পেরে বোল্ড হন পাথুম নিশঙ্ক। নিজের দ্বিতীয় ওভারেও উইকেট নেন মাভি। এ বার তিনি আউট করেন ধনঞ্জয় ডি সিলভাকে। কয়েকটি বলে ব্যাটার বড় শট খেললেও আত্মবিশ্বাস হারাননি তিনি। নিজের জায়গায় বল করে গিয়েছেন। তাঁর ফলও পেয়েছেন।

দ্বিতীয় স্পেলে এসেও দু’টি উইকেট নেন মাভি। প্রথমে ওসানিন্দু হাসরঙ্গ ও পরে মাহেশ থিকশানাকে আউট করেন তিনি। নিজের ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। তাঁর নিয়ন্ত্রিত বোলিং ভারতকে ২ রানে জেতাতে সাহায্য করেছে।

ম্যাচের পরে মাভি জানিয়েছেন, দীর্ঘ দিনের প্রতিক্ষার অবসান হয়েছে তাঁর। তিনি বলেছেন, ‘‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পরে ৬ বছর অপেক্ষা করতে হয়েছে। ঘরোয়া ক্রিকেটে পরিশ্রম করেছি। তার ফল পেয়েছি।’’ কয়েকটি বলে মার খেলেও মনোবল হারাননি বলে জানিয়েছেন মাভি। তার জন্য তিনি ধন্যবাদ দিয়েছেন অধিনায়ক হার্দিককে। বলেছেন, ‘‘কয়েকটা বল খারাপ করেছি। কিন্তু হার্দিক ভাই এসে বলেছিল, নিজের শক্তি অনুযায়ী বল করতে। সেটাই করেছি।’’ ৪ উইকেটের মধ্যে প্রথম উইকেটকে সেরা বলেছেন তিনি।

আইপিএলে ২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন মাভি। কেকেআর জার্সিতে ৩২টি ম্যাচ খেলে নিয়েছেন ৩০টি উইকেট। এ বারের নিলামের আগে তাঁকে ছেড়ে দিয়েছে কলকাতা। নিলামে ৬ কোটি টাকা দিয়ে মাভিকে কিনেছে হার্দিকের গুজরাত টাইটান্স। সেই হার্দিককেই জেতালেন মাভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE