Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

সাপ দিয়ে ম্যাচ ঢাকবে? রোহিতদের খেলার আগে বেজায় চিন্তায় অসমের কর্তারা

গত বছর অক্টোবর মাসে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি ম্যাচের সময় সাপ ঢুকে পড়েছিল মাঠে। এ বার তাই বাড়তি সতর্কতা রয়েছে অসমের ক্রিকেট কর্তাদের মধ্যে।

২০২২ সালের অক্টোবরে অসমের মাঠে সাপ ঢুকে পড়েছিল। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ কিছু ক্ষণের জন্য বন্ধ রাখতে হয়েছিল সেই কারণে।

২০২২ সালের অক্টোবরে অসমের মাঠে সাপ ঢুকে পড়েছিল। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ কিছু ক্ষণের জন্য বন্ধ রাখতে হয়েছিল সেই কারণে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১১:১৪
Share: Save:

গত বছর আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন মাঠে সাপ ঢুকে পড়েছিল। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ম্যাচ কিছু ক্ষণ বন্ধ রাখতে হয়েছিল সেই কারণে। মঙ্গলবার ম্যাচের আগে তাই অসমের মাঠে ছড়ানো হচ্ছে সাপ তাড়ানোর ওষুধ। ভারত বনাম শ্রীলঙ্কার এক দিনের ম্যাচের সিরিজ় শুরু হচ্ছে অসমে। তিন ম্যাচের সিরিজ়ের পরের ম্যাচগুলি কলকাতা এবং তিরুঅনন্তপুরমে।

গত বছর অক্টোবর মাসে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি ম্যাচের সময় সাপ ঢুকে পড়েছিল মাঠে। এ বার তাই বাড়তি সতর্কতা রয়েছে অসমের ক্রিকেট কর্তাদের মধ্যে। অসম ক্রিকেট সংস্থার প্রধান তরং গগৈ বলেন, “মশা তাড়ানোর জন্য স্টেডিয়ামে ধোঁয়া দেওয়া হচ্ছে। সেই সঙ্গে সাপ তাড়ানোর ওষুধও দেওয়া হচ্ছে মাঠে।” এই বছরের শেষে এক দিনের বিশ্বকাপ। এখনও ঠিক হয়নি সেই প্রতিযোগিতা কোন কোন মাঠে হবে। তাই অসম ক্রিকেট সংস্থা চাইছে তার আগে কোনও খুঁত যাতে না থাকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের যুগ্ম-সচিব দেবজিত সইকিয়া বলেন, “এই ম্যাচটি অসমের জন্য খুব গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ আসছে। তাই খুব ভাল ভাবে মাঠগুলিকে দেখা হবে এখন। সব যদি ঠিকঠাক থাকে তা হলে বিশ্বকাপের ম্যাচ হতে পারে অসমে।”

অসমের মাঠ নিয়ে আগেও প্রশ্ন উঠেছে। ২০২০ সালে ভারত বনাম শ্রীলঙ্কার টি-টোয়েন্টি ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল পিচে জল ঢুকে যাওয়ায়। তিনটি স্তরে চাপা দেওয়ার পরেও জল ঢুকে গিয়েছিল পিচে। সেই পিচ ঠিক করার জন্য অসম ক্রিকেট সংস্থা হেয়ার ড্রায়ার, ইস্ত্রির মতো জিনিস ব্যবহার করে হাসির কারণ হয়েছিল। ২০২২ সালে মাঠে সাপ ঢুকে পড়া ছাড়াও আলো নিভে যাওয়ার কারণে ম্যাচ বন্ধ রাখতে হয়েছিল। প্রায় ২০ মিনিট নষ্ট হয় এই কারণে।

মঙ্গলবারের ম্যাচের জন্য মাঠের কাছে থাকা সমস্ত সরকারি অফিসে অর্ধেক দিনের জন্য ছুটি দেওয়া হয়েছে। দর্শকদের নিজস্ব গাড়ি আনতে বারণ করা হয়েছে। অল্প কিছু গাড়ি রাখার ব্যবস্থা রয়েছে। মাঠের পাশে যাতে যানজট না হয় সেই কারণেই এই ব্যবস্থা করতে চাইছে প্রশাসন। যদিও এক দিনের ম্যাচ ঘিরে খুব বেশি আগ্রহ নেই। রোহিত শর্মাদের ম্যাচের সময় বেশ কিছু চেয়ার ফাঁকা দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 Team India Assam guwahati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE