Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BCCI

India vs West Indies 2022: এক দিনের সিরিজে চুনকাম রোহিতদের, ৩-০ ব্যবধানে জয়ী পোলার্ডদের বিপক্ষে

শ্রেয়স আয়ারের দুর্দান্ত ব্যাটিং এবং বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। দলে চার পরিবর্তন করেও অনায়াসে জিতল ভারত।

কুলদীপের সঙ্গে জয়ের উল্লাস কোহলীর।

কুলদীপের সঙ্গে জয়ের উল্লাস কোহলীর। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২০:৪৪
Share: Save:

তৃতীয় এক দিনের ম্যাচেও পর্যুদস্ত ওয়েস্ট ইন্ডিজ। ৯৬ রানে হেরে গেল তারা। শ্রেয়স আয়ারের দুর্দান্ত ব্যাটিং এবং বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। দলে চার পরিবর্তন করেও ক্যারিবিয়ানদের অনায়াসে হারিয়ে দিল তারা।

অন্যান্য দিনের মতো ভারতের শুরুটা শুক্রবার ভাল হয়নি। ১৬ রানের মাথাতেই রোহিত শর্মাকে হারায় ভারত। কভারে ড্রাইভ করতে গিয়ে আলজারি জোসেফের ঢুকে আসা বলে বোল্ড হয়ে যান রোহিত। তিন বলে পরেই আউট কোহলীও। লেগ সাইডের বলে ফ্লিক করতে গিয়েছিলে। ব্যাটের কানায় লেগে উইকেটকিপার শেই হোপের হাতে ক্যাচ চলে যায়। এক ওভারে দু’উইকেট হারিয়ে তখন বেজায় চাপে ভারত। কিছুক্ষণ পরে ফিরে যান দলে ফেরা শিখর ধবনও (১০)।

এই অবস্থায় দলের হাল ধরে শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থ। খারাপ শট খেলে আউট হওয়ার জন্য দুর্নাম রয়েছে পন্থের। কিন্তু শুক্রবার চাপের মুখে পরিণত মানসিকতা দেখিয়ে খেলে যান পন্থ। যোগ্য সঙ্গত দেন শ্রেয়স, যিনি ঠান্ডা মাথার জন্য পরিচিত। চতুর্থ উইকেট দু’জনে মিলে যোগ করেন ১১০ রান। অর্ধশতরান করে পন্থ (৫৬) ফেরার পরে বেশিক্ষণ সূর্যকুমার যাদব টিকতে পারেননি। তবে ওয়াশিংটন সুন্দরকে (৩৩) নিয়ে ভারতের ইনিংস টানতে থাকেন। শতরান পাননি শ্রেয়স। ৮০ রানের মাথায় আউট হন। এরপর ব্যাট হাতে দীপক চাহারের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ভারতের রান আড়াইশো পেরিয়ে যায়। ২৬৫ রানে শেষ হয় ভারতের ইনিংস।

বল হাতে শুরু থেকেই ক্যারিবিয়ানদের উপর দাপট দেখাতে থাকেন ভারতীয় বোলাররা। ২৫ রানের প্রথম তিন উইকেট পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। এরপর কিছুক্ষণ ডারেন ব্রাভো (১৯) এবং নিকোলাস পুরান (৩৪) হাল ধরলেও বেশিক্ষণ কেউই টিকতে পারেননি। ৮২ রানের মধ্যে সাত উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। দীপক চাহার, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ থেকে কুলদীপ যাদব, প্রত্যেকেই দুরন্ত বল করছিলেন। শেষ দিকে ঝোড়ো ইনিংসে খেলে ওয়েস্ট ইন্ডিজের ওডিয়ান স্মিথ (৩৬)। দলের ১২২ রানের মাথায় ফেরেন তিনি।

তবু যে ওয়েস্ট ইন্ডিজ এতদূর পৌঁছল, তার পিছনে দায়ী নবম উইকেটে আলজেরি জোসেফ এবং হেডেন ওয়ালশের জুটি। উইকেট কামড়ে পড়েছিলেন তাঁরা। এত পরিশ্রম ভারতকে বাকি উইকেট পেতেও করতে হয়নি। শেষমেশ জুটি ভাঙেন মহম্মদ সিরাজ। ফেরান ওয়ালশকে। ভারতের হয়ে প্রসিদ্ধ কৃষ্ণ এবং মহম্মদ সিরাজ তিনটি করে উইকেট পেয়েছেন। দু’টি করে উইকেট নেন দীপক চাহার এবং কুলদীপ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE