Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজ সিরিজে কাকে না পেয়ে হতাশ, জানালেন গাওস্কর

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ ৪০ রানে জিতেছে ভারত। তবে দল পরিচালন সমিতির একটি সিদ্ধান্ত নিয়ে অনেকেরই চোখ কপালে উঠেছে।

কেন হতাশ গাওস্কর

কেন হতাশ গাওস্কর ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫২
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ ৪০ রানে জিতে সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারত। তবে দল পরিচালন সমিতির একটি সিদ্ধান্ত নিয়ে অনেকেরই চোখ কপালে উঠেছে। বুধবার হঠাৎই রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন ঋষভ পন্থ। কেএল রাহুলের মতো ব্যাটার থাকা সত্ত্বেও তাঁকে কেন ওপেন করতে পাঠানো হল, তা নিয়ে জল্পনা শুরু হয়ে যায়।

পন্থকে ওপেন করতে দেখে অবাক সুনীল গাওস্কর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনে করেন, পন্থকে ফিনিশারের ভূমিকাতেই খেলানো হোক। রাহুল যে ভাবে ওপেন করছিলেন, সে ভাবেই তাঁকে ওপেন করতে দেওয়া হোক।

গাওস্কর বলেছেন, “সত্যি বলতে, পন্থকে উপরে ব্যাট করতে দেখে অবাক হয়েছি। আমার বরাবর মনে হয়েছে, ছয় বা সাত নম্বরে ব্যাট করার যোগ্য পন্থ। ওকে ফিনিশারের ভূমিকাতেই রাখা উচিত। রাহুলকে রোহিতের সঙ্গে ওপেনিং জুটিতে পাঠানো দরকার। সূর্যকে নামানো উচিত চার নম্বরে।” পাশাপাশি গাওস্কর এমন একজনের কথা তুলে ধরেছেন, যিনি এই সিরিজে দলে নেই। তিনি রবীন্দ্র জাডেজা। ইনিংসের শেষের দিকে নেমে ঝোড়ো রান তুলে দেওয়ায় যিনি পারদর্শী।

গাওস্কর বলেছেন, “পাঁচ নম্বরে পন্থ বা ওয়াশিংটন সুন্দর খেলতে পারে। ভুলে যাবেন না, ভারত কিন্তু সাত বা আট নম্বরে রবীন্দ্র জাডেজাকে পাচ্ছে না। ও প্রচুর রান করছিল ইদানীং। তা ছাড়া, বড় শট নিতেও যথেষ্ট পারদর্শী। ফিল্ডার হিসেবে অসাধারণ। মাঝের দিকের ওভারে উইকেট নিতে স্বচ্ছন্দ। আমি নিশ্চিত ভারতীয় দল ওকে প্রচন্ড মিস করছে।” উল্লেখ্য, চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলতে পারছেন না জাডেজা। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ফরম্যাটের সিরিজেই খেলতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE