Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

Mahendra Singh Dhoni: আইপিএল নিলামে প্রথম যুদ্ধ হয়েছিল কোন ক্রিকেটারকে নিয়ে? জানালেন সঞ্চালক

আর দু’দিন পরেই আগামী মরসুমের আইপিএল-এর বড় নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। আরও এক বার ক্রিকেটারদের নিয়ে কাড়াকাড়ি শুরু হবে।

কে শুরু করেছিলেন আইপিএল-এ নিলাম-যুদ্ধ

কে শুরু করেছিলেন আইপিএল-এ নিলাম-যুদ্ধ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৮:০৫
Share: Save:

আর দু’দিন পরেই আগামী মরসুমের আইপিএল-এর বড় নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। আরও এক বার ক্রিকেটারদের নিয়ে কাড়াকাড়ি শুরু হবে। নিজের পছন্দের ক্রিকেটারকে দলে নিতে লড়াই করবে দশটি দল।

২০০৮ সাল থেকে শুরু হয়েছিল আইপিএল-এর নিলাম। তার আগে নিলামের শুরুর দিকের দিনগুলি ফিরে দেখলেন রিচার্ড মেডলি, যিনি প্রথম ১১টি মরসুম নিলামের সঞ্চালনার দায়িত্বে ছিলেন। এক এক করে ক্রিকেটারদের নাম বলে দর বাড়ানোর কাজ ছিল তাঁরই।

মেডলি জানালেন, প্রথম যে ক্রিকেটার নিলামের টেবিলে ঝড় তুলেছিলেন, তিনি মহেন্দ্র সিংহ ধোনি। তখন সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতেছে ভারত। বিশ্বজয়ী অধিনায়ক ধোনিকে নিতে মরিয়া ছিল সব দলই। শেষ পর্যন্ত বাজি জিতে নেয় চেন্নাই সুপার কিংস।

নিলামের কথা বলতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে মেডলি বলেছেন, “এখনও মনে আছে, দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বলেছিলাম শেন ওয়ার্নের নাম। ভেবেছিলাম ওকে নিয়ে লড়াই হবে। কিন্তু ওকে বেস প্রাইসেই কিনে নেয় রাজস্থান রয়্যালস। তার পরের দশ বছরেও দেখেছি রাজস্থান অনেক ভাল ক্রিকেটার কিনেছে। তবে যে ক্রিকেটারকে নিয়ে নিলামের টেবিলে যুদ্ধ হয়েছিল, সে হল ধোনি। তার পরেও অনেককে নিয়ে যুদ্ধ হয়েছে। কিন্তু ধোনিরটাই সবার সেরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra Singh Dhoni IPL Auction CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE