Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BCCI

Rohit Sharma: জিতেও অখুশি রোহিত, খুঁজে বের করলেন দলের ভুলত্রুটি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে চুনকাম হলেও, দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ শুরু করল ভারত।

দলের ভুলত্রুটি ব্যাখ্যা রোহিতের

দলের ভুলত্রুটি ব্যাখ্যা রোহিতের ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ২১:১৭
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে চুনকাম হলেও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ জিতেই শুরু করল ভারত। প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের ৬ উইকেটে হারিয়ে দিল তারা। ২২ ওভার বাকি থাকতেই এসেছে জয়। তবে এই জয়কে কোনও মতেই নিখুঁত বলতে রাজি নন অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচের পর রোহিত বলেছেন, “নিখুঁত খেলায় আমি বিশ্বাস করি না। আপনি কোনও দিন পুরোপুরি নিখুঁত হতে পারবেন না। আমরা চাই নিজেদের আরও উন্নত করতে। প্রত্যেকে আজ দারুণ খেলেছে। যা যা দরকার ছিল সবই আমরা করেছি। সেটা নিয়ে খুবই খুশি।”

একই সঙ্গে দলের ভুলত্রুটিও খুঁজে বের করেছেন রোহিত। বলেছেন, “এই ম্যাচটা আরও কম উইকেট হারিয়ে জেতা যেত। সেটা আমরা করতে পারিনি। পাশাপাশি, ওদের নীচের সারির ব্যাটারদের উপর আরও বেশি চাপ তৈরি করতে পারিনি। তবে আমাদের ক্রিকেটারদের কৃতিত্ব একফোঁটাও কেড়ে নিতে রাজি নই। যে ভাবে আগ্রাসন নিয়ে ওরা খেলেছে এবং শেষ দিকে বিপক্ষের ওপর চাপ তৈরি করেছে তা দেখে খুব ভাল লেগেছে।”

দল হিসেবে নিজের লক্ষ্যের কথা আবারও স্পষ্ট করে দিয়েছেন ভারত অধিনায়ক। রোহিত বলেছেন, “দল যা চায় সেটা অর্জন করাই আমাদের প্রত্যেকের লক্ষ্য। যদি দলের প্রয়োজনে ছোটখাটো বদল করতে হয় তা হলে আমাকে সেটাই করতে হবে। তবে আবারও বলছি, প্রচুর পরিবর্তনের দরকার নেই। প্রত্যেক সতীর্থকে বলেছি নিজেদেরই চ্যালেঞ্জ করতে।”

চোট সারিয়ে ফেরার পর প্রথম ম্যাচেই ছন্দে ছিলেন রোহিত। ৫১ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে জয়ের ভিত তৈরি করে দেন। সেই প্রসঙ্গে বলেছেন, “দু’মাস খেলিনি ঠিকই। কিন্তু আজ বেশ কয়েকটা বলে ভাল শট মেরেছি। আমাদের সামনে লম্বা মরসুম পড়ে রয়েছে। এখানে এসে নেটে অনুশীলনও ভাল হয়েছিল। এই ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী ছিলাম। অনেক কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE