Advertisement
১৫ জুন ২০২৪
India Vs West Indies

ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে হার মানতে পারছেন না হার্দিক, ব্যর্থতার জন্য কাদের দুষলেন তিনি?

ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে দ্বিতীয় এক দিনের ম্যাচ হারতে হয়েছে ভারতকে। ফলে ৩-০ ব্যবধানে সিরিজ় জয়ের আশা শেষ। দলের ব্যর্থতায় হতাশ শনিবার নেতৃত্ব দেওয়া হার্দিক।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১১:৩৫
Share: Save:

দ্বিতীয় এক দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে ছয় উইকেটে হারতে হয়েছে ভারতকে। রোহিত শর্মা, বিরাট কোহলি না খেলেননি শনিবার। তবু এক দিনের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা দলের কাছে ভারত হারবে, আশা করেননি ক্রিকেটপ্রেমীরা। হার মানতে পারছেন না শনিবার ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া হার্দিক পাণ্ড্যও। হারের জন্য ব্যাটিং ব্যর্থতাকেই দায়ী করেছেন তিনি।

বার্বাডোজে ম্যাচ হেরে হতাশ হার্দিক বলেছেন, ‘‘আমরা প্রত্যাশা মতো ব্যাট করতে পারিনি। আগের ম্যাচের থেকে উইকেট অনেক ভাল ছিল। শুভমন গিল ছাড়া সবাই শট খেলতে গিয়ে আউট হয়েছে। প্রায় সবার শটই সরাসরি ওয়েস্ট ইন্ডিজ়ের ফিল্ডারদের কাছে গিয়েছে। এই ফল খুবই হতাশার। আমাদের আরও অনেক কিছু শেখার আছে।’’ হারের জন্য ব্যাটারদের দোষারোপ করা হার্দিক নিয়েও রান পাননি। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ১৪ বল খেলে সাত রান করেছেন শনিবার।

শনিবার ব্যাটিং অর্ডারে বেশ কিছু রদবদল করেছিল ভারতীয় দল। ওপেন করতে নেমে ঈশান কিশন এবং শুভমন ভাল শুরু করলেও পরের দিকের ব্যাটারেরা কেউই রান পাননি। তিন নম্বরে নেমে সঞ্জু স্যামসন করেছেন ন’রান। চার নম্বরে নামানো হয়েছিল অক্ষর পটেলকে। তিনি করেছেন এক রান। পরে সূর্যকুমার যাদব (২৪), রবীন্দ্র জাডেজা (১০) শার্দূল ঠাকুরেরাও (১৬) দলকে ব্যাট হাতে ভরসা দিতে পারেননি। প্রথম উইকেটের জুটিতে ৯০ রান ওঠার পরেও ৪০.৫ ওভারে ১৮১ রানে শেষ হয়ে গিয়েছে ভারতের ইনিংস। দলের এই ব্যাটিং বিপর্যয় মানতে পারছেন না হার্দিক। তিনি নিজে প্রথম এক দিনের ম্যাচেও করেছিলেন পাঁচ রান।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ় তিন ম্যাচের এক দিনের সিরিজ়ের ফল এখন ১-১। আগামী মঙ্গলবার সিরিজ়ের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। সেই ম্যাচে যারা জিতবে তারাই সিরিজ় দখল করবে। উল্লেখ্য, শেষ পাঁচটি এক দিনের ম্যাচে দু’দলই তিনটি করে জয় পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Hardik Pandya ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE