Advertisement
০৫ মে ২০২৪
India Vs West Indies

বড় রান নেই শুভমনের ব্যাটে, উদ্বিগ্ন নয় ভারতীয় শিবির, তরুণ ব্যাটারের পাশে কোচ দ্রাবিড়ও

আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন শুভমন। ১৭টি ম্যাচে করেছিলেন ৮৯০ রান। তার পর থেকে আর বড় রান পাচ্ছেন না তরুণ ব্যাটার। কোচ দ্রাবিড় অবশ্য তরুণ ক্রিকেটারের ব্যাটিংয়ে কোনও সমস্যা দেখছেন না।

picture of Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১০:৫৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় সফরে চেনা ফর্মে দেখা যাচ্ছে না শুভমন গিলকে। টেস্টের পর এক দিনের ম্যাচেও বড় রান পাননি। তরুণ ক্রিকেটারের ব্যাট থেকে হঠাৎ রান উধাও হয়ে গেলেও ভারতীয় দল তাঁর পাশেই আছে। উদ্বিগ্ন নন কোচ রাহুল দ্রাবিড়ও।

আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন শুভমন। ১৭টি ম্যাচে ৮৯০ রান করে জিতে নিয়েছিলেন কমলা টুপি। কিন্তু তার পর থেকে আর সেই ফর্মে দেখা যাচ্ছে না শুভমনকে। ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপ ফাইনালেও রান পাননি। সেই ম্যাচে ভারতীয় দলের পারফরম্যান্সও ভাল হয়নি। তাই বিষয়টা চোখেও লাগেনি। কিন্তু তুলনায় দুর্বল ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভারতীয় দলের প্রায় সকলেই রান পাওয়ায় বোঝা যাচ্ছে ফর্ম হারিয়েছেন শুভমন।

টেস্ট সিরিজ়ে ওপেনিং থেকে সরিয়ে তাঁকে খেলানো হয়েছে তিন নম্বরে। চেতেশ্বর পুজারার জায়গায় ব্যাট করতে নেমেই কি চাপে পড়ে গিয়েছিলেন শুভমন? এক দিনের সিরিজ়েও সেই চাপ থেকে মুক্ত হতে পারছেন না? উঠতে শুরু করেছে নানা প্রশ্ন। শনিবার ওপেন করতে নেমে ৩৪ রান করতে খরচ করেছেন ৪৯ রান। যা একদমই এক দিনের ক্রিকেটসুলভ নয়। যদিও শুভমনকে নিয়ে চিন্তিত নন ভারতীয় দলের কোচ।

শনিবারের ম্যাচের পরও শুভমন প্রতি আস্থা রাখছেন দ্রাবিড়। তিনি বলেছেন, ‘‘শুভমনকে নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। যথেষ্ট ভাল ব্যাট করছে। সত্যিই বেশ ভাল খেলছে। ওর ব্যাটিংয়ে কোনও সমস্যা নেই। মাঝেমাঝে এ রকম হয়। ভাল খেললেও বড় রান আসে না। তার মানে এই নয়, প্রতিটি ম্যাচের পর কারও সমালোচনা করতে হবে।’’

শনিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় এক দিনের ম্যাচ যে উইকেটে হয়েছে, তা ব্যাটিংয়ের জন্য সহজ ছিল না বলেই মনে করেন দ্রাবিড়। তিনি বলেছেন, ‘‘পরিস্থিতি একটু কঠিন ছিল। ব্যাটিংয়ের জন্য সহজ ছিল না। মাঝের ওভারগুলোয় আমাদের আরও সতর্ক থাকার দরকার ছিল। আরও বেশি লড়াই করতে হত। সেটা আমরা করতে পারিনি। এই উইকেটেও শুভমন বেশ ভাল ব্যাট করেছে। তিন ধরনের ক্রিকেটেই শুভমন আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আশা করছি ত্রিনিদাদে পরের ম্যাচেই শুভমন বড় রান পাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Shubman Gill Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE