Advertisement
১১ মে ২০২৪
Inzamam Ul-Haq

India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই কেঁপে গিয়েছিলেন কোহলীরা, দাবি প্রাক্তন পাক নেতার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় ভারত। পড়শি দেশের কাছে কোনও বিশ্বকাপে সেটাই ছিল তাদের প্রথম হার।

কোহলীদের নিয়ে প্রশ্ন।

কোহলীদের নিয়ে প্রশ্ন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৭:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় ভারত। পড়শি দেশের কাছে কোনও বিশ্বকাপে সেটাই ছিল তাদের প্রথম হার। সেই ম্যাচের এতদিন পর হঠাৎই বিস্ফোরক ইনজামাম উল-হক। মনে করেন, ম্যাচে নামার আগেই কেঁপে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তাই এত খারাপ ফল হয়েছে।

পাকিস্তানের এক টিভি চ্যানেলে ইনজামাম বলেছেন, “আমার মনে হয় ম্যাচ শুরু হওয়ার আগেই ভারতীয় ক্রিকেটাররা ভয় পেয়ে গিয়েছিল। ওদের শরীরীভাষাতেই সেটা বোঝা যাচ্ছিল। টসের সময় যদি বাবর আজম এবং বিরাট কোহলীকে দেখেন, তা হলেই বুঝতে পারবেন কে বেশি চাপে ছিল। এমন নয় যে রোহিত শর্মার আউটের পরে ওরা চাপে পড়ে যায়। রোহিত নিজেই তো চাপে ছিল।”

এখানেই থামেননি ইনজামাম। তাঁর মতে, পাকিস্তানের বিরুদ্ধে এই হার ভারতকে এতটাই ধাক্কা দিয়েছিল যে প্রতিযোগিতায় আর ঘুরেই দাঁড়াতে পারেনি ভারত। তাঁর কথায়, “ভারতীয় দল যে ভাবে ওই ম্যাচে খেলেছিল, সে ভাবে কোনও দিন খেলেনি। ওরা যে টি-টোয়েন্টি ক্রিকেটে ভাল দল সেটা নিয়ে সন্দেহ নেই। গত ২-৩ বছরের পারফরম্যান্স দেখলেই বুঝতে পারবেন কেন ওরা ফেভারিট। কিন্তু পাকিস্তান ম্যাচে হারের ধাক্কা থেকে ওরা বেরোতে পারেনি। ব্যাট করতে নেমে কারওর পা-ই নড়ছিল না। হেরে গিয়ে প্রবল সমালোচিত হয়। এত ভাল স্পিন খেলে ওরা। কিন্তু চাপের কারণে নিউজিল্যান্ড ম্যাচেও খেলতে পারেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE