Advertisement
২৫ এপ্রিল ২০২৪
South Africa Cricket

India vs South Africa: আফ্রিকায় কোভিডের নয়া রূপে আতঙ্ক! কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে জটিলতা

ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর নির্ভর করে রয়েছে কেন্দ্রের উপর। কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই বিসিসিআই তাকিয়ে রয়েছে বলে সূত্রের খবর।

১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ভারতের দক্ষিণ আফ্রিকা সফর।

১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৬:৪৭
Share: Save:

দক্ষিণ আফ্রিকায় চিন্তা বাড়াচ্ছে করোনাভাইরাসের নতুন রূপ। ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর তাই নির্ভর করে রয়েছে কেন্দ্রের উপর। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী, বিসিসিআই তাকিয়ে রয়েছে কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই।

১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। ভারত ‘এ’ দল এখন দক্ষিণ আফ্রিকাতেই রয়েছে। তিনটি বেসরকারি টেস্ট খেলবে তারা দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে। সেই সিরিজের প্রথম টেস্ট চলছে। সর্বভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে বিরাট কোহলীদের সফরের ব্যাপারে বিসিসিআই অপেক্ষা করে রয়েছে কেন্দ্রের সিদ্ধান্তের উপর। নিউজিল্যান্ড সিরিজ শেষ করে ৮ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে যাওয়ার কথা ভারতীয় দলের।

ভারতীয় ‘এ’ দলের যে ক্রিকেটাররা দক্ষিণ আফ্রিকাতে রয়েছেন তাঁদের মধ্যে কিছু জনকে রেখে দেওয়া হতে পারে বলেও মনে করা হচ্ছে।

আফ্রিকায় করোনাভাইরাসের নতুন একটি রূপ চিন্তায় ফেলেছে বিজ্ঞানীদের। বি.১.১.৫২৯ নামক সেই রূপের কারণেই আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মত তাঁদের। বিজ্ঞানীদের মতে, করোনার এই রূপ অনেক বেশি সংক্রামক হয়ে উঠেছে।

এই সপ্তাহে করোনাভাইরাসের নতুন রূপটি আফ্রিকায় ধরা পড়েছে। প্রায় ১০০ জনের উপর করোনাভাইরাসের এই রূপে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং চারটি টি২০ ম্যাচ খেলার কথা ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Africa Cricket Team India Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE