Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India Women vs Australia Women

অস্ট্রেলিয়ার কাছে শেখার অনেক কিছু আছে, এক দিনের সিরিজ় হেরে মেনে নিলেন জেমাইমা

টেস্টে দাপুটে জয় পেলেও এক দিনের সিরিজ়ের তিনটি ম্যাচই হেরেছে ভারতের মহিলা দল। এই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে আগামী টি-টোয়েন্টি সিরিজ়ে ঘুরে দাঁড়াতে চাইছেন হরমনপ্রীতেরা।

picture of Jemimah Rodrigues

জেমাইমা রডরিগেজ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৯:১৯
Share: Save:

এক দিনের সিরিজ়ে অস্ট্রেলিয়ার কাছে দেশের মাটিতে ০-৩ ব্যবধানে হেরেছেন হরমনপ্রীত কৌরের দল। এই হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়ানোর কথা বললেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের ব্যাটার জেমাইমা রডরিগেজ। স্বীকার করে নিয়েছেন অ্যালিসা হিলিদের কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে তাঁদের।

মঙ্গলবার তৃতীয় এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়ার মহিলা দলের কাছে ১৯০ রানে হেরেছে ভারতীয় দল। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পর পর দু’টি টেস্ট জেতার পর হরমনপ্রীতের দলকে নিয়ে প্রত্যাশা বেড়েছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু সাদা বলের ক্রিকেটে তাঁরা হতাশ করেছেন। মঙ্গলবার ম্যাচের পর ব্যর্থতার দায় মেনে নিয়েছেন জেমাইমা। তাঁর আশা, অস্ট্রেলিয়ার থেকে শিখে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ঘুরে দাঁড়াবেন তাঁরা।

জেমাইমা বলেছেন, ‘‘সন্দেহ নেই, আমাদের অনেক কিছু শেখার আছে। নিজেদের পারফরম্যান্স এবং অস্ট্রেলিয়ার খেলা খতিয়ে দেখলেই বুঝতে পারব আমরা। টেস্ট ম্যাচে সম্পূর্ণ আমাদের আধিপত্য ছিল। অস্ট্রেলিয়া সেই ব্যর্থতার পরেও দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে। এটা শেখার মতো জিনিস। এটা আমি ব্যক্তিগত ভাবে শিখতে পারি। দলগত ভাবে আমরা সবাই শিখতে পারি। শিখতে পারলে টি-টোয়েন্টি সিরিজ়ে ঘুরে দাঁড়াতে পারব আমরা।’’

জেমাইমা জানিয়েছেন ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের ক্ষেত্রে আরও উন্নতি করতে দলের সকলে প্রচুর পরিশ্রম করছেন। ভারতীয় ব্যাটারের আশা, পরিশ্রমের সুফল পাওয়া যাবে ২০ ওভারের ক্রিকেটে। জেমাইমা বলেছেন, ‘‘কোনও অজুহাত দিতে চাই না। যা হয়েছে, সেটা আমাদের মেনে নিতেই হবে। আমরা নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারিনি। বিশেষ করে আমাদের ফিল্ডিং খুব খারাপ হয়েছে। ক্রিকেটে এই বিভাগে আমাদের প্রচুর পরিশ্রম করতে হবে। আমরা আগেই কাজ শুরু করেছি। ভারতের মহিলা দলের কাছ থেকে সবাই যে ক্রিকেট আশা করেন, আমরা সেই মানের খেলতে পারিনি। তবে একটু আশ্বস্ত করতে পারি, পরিশ্রম করে শক্তিশালী ভাবে ফিরে আসার চেষ্টা করব আমরা।’’

টেস্ট এবং এক দিনের সিরিজ়ের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত এবং অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jemimah Rodrigues Harmanpreet Kaur ODI T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE