Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

ইনিংসে হারের পরেই রোহিতদের জন্য ভাল খবর, দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে ফিরতে পারেন অলরাউন্ডার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও সিরিজ় ড্র রাখার সম্ভাবনা রয়েছে ভারতের। দ্বিতীয় টেস্টের আগে সুখবর পেল তারা। দ্বিতীয় টেস্টে খেলতে পারেন অলরাউন্ডার।

cricket

ভারতের টেস্ট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৬:১৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ইনিংসে হেরেছে ভারত। প্রোটিয়াদের মাটিতে টেস্ট সিরিজ়‌ জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়েছে। তবে এখনও সিরিজ় ড্র রাখার সম্ভাবনা রয়েছে। দ্বিতীয় টেস্টের আগে সুখবর পেল ভারত। খেলতে পারেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। চোটের কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি তিনি।

সেঞ্চুরিয়নে ম্যাচ শুরু হওয়ার দিন সকালে পিঠের উপরের অংশের পেশিতে টান ধরে জাডেজার। খেলার মতো অবস্থায় ছিলেন না তিনি। তবে ম্যাচের আগে ওয়ার্ম-আপ করতে দেখা গিয়েছিল তাঁকে। ৩০-৪০ মিটারের স্বল্প দূরত্বে বেশ কয়েক বার দৌড়লেও জাডেজার মধ্যে কোনও রকম অস্বস্তি দেখা যায়নি। বেশ কিছু ফিটনেস ড্রিলও দেখা যায়। কিন্তু কী কারণে তিনি ছিটকে গেলেন সেটা পরিষ্কার করে ব্যাখ্যা দেওয়া হয়নি।

তৃতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতির পর জাডেজাকে বল করতে দেখা গিয়েছে। দলের হেল্‌থ এবং কন্ডিশনিং কোচ রজনীকান্ত কড়া নজরে রেখেছিলেন জাডেজাকে। অনুশীলনের পিচে প্রায় ২০ মিনিট ধরে বল করেন জাডেজা। সঙ্গে ছিলেন ব্যাক-আপ পেসার মুকেশ কুমার। দু’পা দৌড়লেও মূলত এক জায়গায় দাঁড়িয়েই বল করছিলেন জাডেজা। নির্দিষ্ট একটি জায়গায় বল ফেলে ঘোরানোর চেষ্টা করছিলেন তিনি। বেশ কিছু বল ভাল ঘুরেছিল।

প্রথম টেস্টে জাডেজার বদলে খেলেন রবিচন্দ্রন অশ্বিন। মাত্র একটি উইকেট পেয়েছেন তিনি। তবে অশ্বিনের বলে খুব বেশি রান নিতে পারেননি বিপক্ষের ব্যাটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE