Advertisement
০১ মে ২০২৪
Ajinkya Rahane

টেস্ট দল থেকে বাদ পড়েই ভারতীয় ক্রিকেট বোর্ডকে তুলোধনা করলেন রাহানে

রাহানে সাফ বলে দিলেন, দেশের মাটিতে বিরাট কোহলি, চেতেশ্বর পুজারাদের খারাপ খেলার পিছনে রয়েছেন পিচ প্রস্তুতকারকরাই। অর্থাৎ, একহাত নিয়েছেন নিজের দেশের বোর্ড এবং তাদের সিদ্ধান্তকেই।

বোর্ডকে তোপ দাগলেন রাহানে।

বোর্ডকে তোপ দাগলেন রাহানে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৮:০৯
Share: Save:

টেস্ট দলে বছর খানেক আগেও সহ-অধিনায়ক পদে ছিলেন তিনি। এখন তো দল থেকেই বাদ পড়েছেন। তবু ভারতের হয়ে খেলার স্বপ্ন এখনও রয়েছে অজিঙ্ক রাহানের বুকে। রঞ্জি ট্রফিতে দ্বিশতরান করে হঠাৎই বিস্ফোরক তিনি। দল পরিচালন সমিতিকে নয়, তোপ দাগলেন পিচ প্রস্তুতকারকদের দিকে। সাফ বলে দিলেন, দেশের মাটিতে বিরাট কোহলি, চেতেশ্বর পুজারাদের খারাপ খেলার পিছনে রয়েছেন কিউরেটররাই। অর্থাৎ, একহাত নিয়েছেন নিজের দেশের বোর্ড এবং তাদের সিদ্ধান্তকেই।

রাহানে বলেছেন, “ব্যাটারদের কোনও দোষ নেই। ওদের গড় কমে যাওয়ার অন্যতম কারণ গত ৩ বছর ধরে দেশের উইকেট। যারা ৩, ৪ বা ৫ নম্বরে ব্যাট করছে তাদের গড় কমে গিয়েছে এই উইকেটে ব্যাট করার জন্যেই। পুজ্জি, বিরাট এবং আমার গড় অনেকটাই কমে গিয়েছে। মনে হয় না বড় কিছু ভুল করেছি আমরা। সব সময় ভুলটা আমাদেরই থাকে না। মাঝেমাঝে এমন উইকেট বানানো হয় যার কোনও অজুহাত দেওয়া যায় না। ভারতে সম্প্রতি কী ধরনের উইকেট বানানো হয়েছে সেটা নিশ্চয়ই দেখতে পেয়েছেন সকলে।”

রাহানের খেলা ৮২টি টেস্টের মধ্যে গত ৩ বছরে রয়েছে ১৭টি। ২০২০-২১ মরসুমে তাঁর গড় মাত্র ২৯.২৩। তা পরে আরও কমে হয় ১৯। পরের মরসুমে বেড়ে হয় ২১.৮৭। একমাত্র শতরান এসেছে অস্ট্রেলিয়া সফরে। রাহানে মনে করেন, যাঁরা একটু পরের দিকে নামেন তাঁদের কাজটা কঠিন হয়ে যায়। তাঁর কথায়, “মিডল অর্ডারে ব্যাট করলে সবচেয়ে বেশি সমস্যা হয়। ওপেনারদের কাছে কাজটা কিছুটা হলেও সহজ। আমরা ভাল খেলে আউট হওয়ার পরেও ভাবি, কোথায় ভুল হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane BCCI Virat Kohli Cheteshwar Pujara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE