Advertisement
০২ মে ২০২৪
County Cricket

টেস্টে ৩০০ করেও বাদ পড়া ভারতীয় ক্রিকেটারের বিদেশে শতরান

সারের বিরুদ্ধে শতরান করলেন ভারতের হয়ে ছ’টি টেস্ট খেলা নায়ার। রাজস্থানের এই ক্রিকেটার ভারতের হয়ে টেস্টে তিনশো করেছিলেন।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৯
Share: Save:

কাউন্টি চ্যাম্পিয়নশিপে শতরান করলেন করুণ নায়ার। নর্দাম্পটনশায়ারের হয়ে খেলেন তিনি। সারের বিরুদ্ধে শতরান করলেন ভারতের হয়ে ছ’টি টেস্ট খেলা নায়ার। রাজস্থানের এই ক্রিকেটার ভারতের হয়ে টেস্টে তিনশো করেছিলেন। তার পরেও দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে।

কাউন্টি ক্রিকেটে নায়ারের এটাই প্রথম শতরান। এই প্রতিযোগিতায় ১৮টি কাউন্টি দল খেলে। কেরিয়ারে বহু ওঠা-নামার মধ্যে দিয়ে গিয়েছেন তিনি। তার পরেও কাউন্টি খেলতে গিয়ে রান পেলেন। তাঁর শতরান দলকেও সাহায্য করল। এখনও বেশ কিছু ম্যাচ খেলবেন তিনি নর্দাম্পটনশায়ারের হয়ে।

ঘরোয়া ক্রিকেটে নায়ার খেলেন কর্ণাটকের হয়ে। আইপিএলে লখনউ সুপার জায়ান্টস দলে রয়েছেন তিনি। ধারাবাহিক ভাবে ভাল খেলার জন্য এক দিনের ক্রিকেটে সুযোগ পেয়েছিলেন নায়ার। ২০১৬ সালে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। সেই বছরের শেষেই বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ৩০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। ছ’ম্যাচে তাঁর গড় ৬২.৩৩। তার পরেও দল থেকে বাদ পড়েন তিনি।

নায়ার ছাড়াও কাউন্টিতে বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটার নজর কেড়েছেন। তাঁদের মধ্যে জয়দেব উনাদকট, যুজবেন্দ্র চহাল, কেদার যাদবের মতো ক্রিকেটারেরা রয়েছেন। চেতেশ্বর পুজারা সাসেক্স দলকে নেতৃত্ব দিচ্ছিলেন। কিন্তু তাঁর দলের দুই ক্রিকেটারের খারাপ আচরণের কারণে নির্বাসিত করা হয়েছে পুজারাকে। দোষ না করেও শাস্তি পেয়েছেন তিনি। এ বারের কাউন্টিতে আর খেলবেন না পুজারা। সেই দলেই রয়েছেন উনাদকট। লেস্টারশায়ারের বিরুদ্ধে ন’উইকেট নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket Karun Nair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE