Advertisement
০৩ মে ২০২৪
Rinku Singh

দলে না থেকেও একেবারে মাঠে নেমে পড়লেন ‘নামহীন’ রিঙ্কু! কী করলেন ভারতীয় ক্রিকেটার?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দলে না থেকেও মাঠে নেমে পড়েন রিঙ্কু। দ্বাদশ ব্যক্তি হিসাবে মাঠে নেমেছিলেন তিনি। যদিও রিঙ্কু টেস্টের প্রথম একাদশে শুধু নয়, স্কোয়াডেও নেই।

Rinku Singh

রিঙ্কু সিংহ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৭
Share: Save:

ভারতীয় দলের হয়ে ফিল্ডিং করতে দেখা গেল রিঙ্কু সিংহকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দলে না থেকেও মাঠে নেমে পড়েন তিনি। দ্বাদশ ব্যক্তি হিসাবে মাঠে নেমেছিলেন রিঙ্কু। যদিও তিনি টেস্টের প্রথম একাদশে শুধু নয়, স্কোয়াডেও নেই। সেই কারণে তাঁর জার্সিতে নাম বা নম্বর লেখা ছিল না। নামহীন হয়েই মাঠে নেমেছিলেন রিঙ্কু। ফিল্ডিং করার জন্য নেমেছিলেন তিনি।

মঙ্গলবার টেস্টের প্রথম দিনেই দেখা গিয়েছিল রিঙ্কুকে। তিনি ডাগআউটে বসেছিলেন। ব্যাটারদের জল দেওয়ার জন্য মাঠে নেমেছিলেন। বুধবার একেবারে ফিল্ডিং করতে নামিয়ে দেওয়া হল রিঙ্কুকে। স্কোয়াডে থাকা শ্রীকর ভরত, মুকেশ কুমার, অভিমন্যু ঈশ্বরন এবং রবীন্দ্র জাডেজাদের বাদ দিয়ে ফিল্ডিংয়ে ভরসা রাখা হয়েছে উত্তরপ্রদেশের ব্যাটারের উপর। রিজার্ভ সদস্য হিসাবে দলে রাখা হয়েছে রিঙ্কুকে। তবে কি সাদা বলের ক্রিকেটের পর লাল বলেও অভিষেক হতে পারে রিঙ্কুর? ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করা রিঙ্কু পেতেই পারেন সেই সুযোগ।

সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট শুরু হওয়ার আগে দেখা গিয়েছিল, ভারতের টেস্ট দলের সঙ্গে অনুশীলন করছেন রিঙ্কু। তিনি দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়ে খেলেছিলেন। মঙ্গলবার তাঁর পরনে ভারতের টেস্ট দলের সাদা জার্সি ছিল। পরে টেস্ট জার্সির উপরে ব্লিপ (প্রথম একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের সাদা জার্সির উপরে এটি পরতে হয়) পরে ডাগআউটে বসে থাকতে দেখা যায় রিঙ্কুকে। তাঁর ডান পাশে বসেছিলেন বিরাট। বাঁ পাশে ছিলেন মুকেশ কুমার। পরে বিরতিতে মাঠে জল নিয়েও যান রিঙ্কু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Team India India vs South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE