Advertisement
০১ মে ২০২৪
India vs England

তিন টেস্টের দল ঘোষণাই করা যাচ্ছে না, চোটের তালিকা আরও লম্বা হচ্ছে ভারতের, নতুন সংযোজন কে?

তৃতীয় টেস্টের আগে এখনও ছ’দিন বাকি। কিন্তু শেষ তিন টেস্টের দল ঘোষণা করেননি নির্বাচকেরা। একাধিক ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন রয়েছে। এর মাঝেই চিন্তা বৃদ্ধি হল শ্রেয়স আয়ারকে নিয়ে।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৬
Share: Save:

প্রথম দু’টি টেস্টের পর ভারত-ইংল্যান্ড সিরিজ় আপাতত ১-১। তৃতীয় টেস্টের আগে এখনও ছ’দিন বাকি। কিন্তু শেষ তিন টেস্টের দল ঘোষণা করেননি নির্বাচকেরা। একাধিক ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন রয়েছে। এর মাঝেই চিন্তা বৃদ্ধি হল শ্রেয়স আয়ারকে নিয়ে। সূত্রের খবর, তিনি শেষ তিনটি টেস্টে খেলতে পারবেন না।

এক সংবাদমাধ্যমকে দেওয়া ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেন, “শ্রেয়স জানিয়েছে ৩০ বল খেলার পরেই ওর পিঠের পেশি শক্ত হয়ে যাচ্ছে। যন্ত্রণা হচ্ছে। অস্ত্রোপচারের পর প্রথম বার এমন হচ্ছে বলে জানিয়েছে শ্রেয়স। সেই কারণে কয়েক সপ্তাহ ছুটি চেয়েছে ও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাবে শ্রেয়স।” এর আগেও চোট পেয়েছিলেন শ্রেয়স। দীর্ঘ দিন খেলতে পারেননি। গত বছর আইপিএলের আগে অস্ত্রোপচার হয়েছিল শ্রেয়সের। সেই কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেননি। বিশ্বকাপের আগে চোট সারিয়ে দলে ফিরেছিলেন শ্রেয়স। কিন্তু এখন আবার তাঁর সমস্যা শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

দ্বিতীয় টেস্টে চোটের কারণে খেলতে পারেননি লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা। তাঁদের তৃতীয় টেস্টে পাওয়া যাবে কি না তা এখনও স্পষ্ট নয়। এমন অবস্থায় শ্রেয়সের চোট ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। বিরাট কোহলির দলে ফেরাও অনিশ্চিত। এখন যদি শ্রেয়স, রাহুল, জাডেজারাও দলে না থাকেন তাহলে অনভিজ্ঞ মিডল অর্ডার নিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে নামতে হবে রোহিতকে। যা একেবারেই চাইবেন না ভারত অধিনায়ক।

বৃহস্পতিবারই ভারতের টেস্ট দল ঘোষণা করা হবে বলে জানা গিয়েছিল। কিন্তু অজিত আগরকারের নেতৃত্বে থাকা নির্বাচন কমিটি আরও একটি দিন অপেক্ষা করছে বিরাট খেলবেন কি না তা জানার জন্য। রাজকোটে তৃতীয় টেস্ট শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে। সেই ম্যাচে বিরাটের খেলার সম্ভাবনা প্রায় নেই। তবে নির্বাচকেরা জানতে চান শেষ দুই টেস্টে বিরাট দলে ফিরবেন কি না। তিন টেস্টের দল একসঙ্গে ঘোষণা করতে চাইছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE