Advertisement
০৬ মে ২০২৪
Shubman Gill

শুভমনের উন্নতি এক দিনের ক্রিকেটে, বুমরা, বিষ্ণোই এগোলেন টি-টোয়েন্টিতে

বুধবার আইসিসির ক্রমতালিকায় দেখা যায় শুভমন পেয়েছেন ৭৪৩ পয়েন্ট। তিনিই এই মুহূর্তে ক্রমতালিকায় ভারতের সেরা ব্যাটার।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২৩:৫২
Share: Save:

আইসিসির ক্রমতালিকায় এক দিনের ক্রিকেটে চতুর্থ স্থানে শুভমন গিল। টি-টোয়েন্টিতে উন্নতি বোলার রবি বিষ্ণোই এবং যশপ্রীত বুমরার। এশিয়া কাপের আগে যা আত্মবিশ্বাস বাড়াবে শুভমন এবং বুমরার।

বুধবার আইসিসির ক্রমতালিকায় দেখা যায় শুভমন পেয়েছেন ৭৪৩ পয়েন্ট। তিনিই এই মুহূর্তে ক্রমতালিকায় ভারতের সেরা ব্যাটার। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরেছেন বুমরা। তিনি ছিলেন ৮৪তম স্থানে। সেখান থেকে উঠে এলেন ৬৫তম স্থানে। দু’টি ম্যাচ খেলেই ১৭ ধাপ উঠে এলেন বুমরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫৮ রানের ইনিংস খেলে ক্রমতালিকায় উন্নতি হয়েছে রুতুরাজ গায়কোয়াড়ের। ১৪৩ ধাপ উঠে টি-টোয়েন্টির ক্রমতালিকায় ৮৭তম স্থানে তিনি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে না খেলেও ব্যাটারদের মধ্যে শীর্ষ স্থানে সূর্যকুমার যাদব। এক দিনের ক্রিকেটে ব্যাটারদের মধ্যে শীর্ষ স্থানে পাকিস্তানের বাবর আজ়ম। নবম স্থানে ভারতের বিরাট কোহলি এবং ১১ নম্বরে অধিনায়ক রোহিত শর্মা।

টেস্টে বোলারদের মধ্যে শীর্ষ স্থানে ভারতের রবিচন্দ্রন অশ্বিন এবং অলরাউন্ডারদের মধ্যে সেরা রবীন্দ্র জাডেজা। ব্যাটারদের মধ্যে টেস্টে শীর্ষ স্থানে কেন উইলিয়ামসন। প্রথম দশে ব্যাটারদের মধ্যে ভারতের এক মাত্র রোহিত রয়েছেন। তিনি ১০ নম্বরে রয়েছেন। বোলারদের মধ্যে ১০ নম্বরে বুমরা। যদিও তিনি দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন। অলরাউন্ডারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন এবং পঞ্চম স্থানে অক্ষর পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill Cricket ICC Ranking Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE