Advertisement
০২ মে ২০২৪
Suryakumar Yadav

দু’দিনের ব্যবধানে আবার সেরার শিরোপা সূর্যকুমারের, কিসের স্বীকৃতি পেলেন ভারতীয় ব্যাটার?

দু’দিন আগেই আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করেছিল সূর্যকুমারকে। ২২ গজের সাফল্যে তাঁকে আরও একটি সেরার স্বীকৃতি এনে দিল। টানা দু’বছর এই পুরস্কার পেলেন সূর্যকুমার।

picture of SuryaKumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৬:১০
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমার যাদবের ব্যাটিং দক্ষতার পরিচয় পেয়েছে ক্রিকেট বিশ্ব। সেই দক্ষতাকে আরও এক বার স্বীকৃতি দিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২৩ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ক্রিকেটার বেছে নেওয়া হয়েছে তাঁকে।

দু’দিন আগে ২০২৩ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল আইসিসি। সেই দলের অধিনায়ক করা হয়েছে সূর্যকুমারকে। তাঁকেই ২০ ওভারের ক্রিকেটে সেরা ক্রিকেটারও বেছে নেওয়া হল। পর পর দু’বছর এই স্বীকৃতি পেলেন মুম্বইয়ের ক্রিকেটার। আইসিসি তাঁকে ‘ভারতের মিডল অর্ডারের মেরুদণ্ড’ বলে উল্লেখ করেছে। ২০২৩ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমারের গড় প্রায় ৫০। তাঁর স্ট্রাইক রেট ১৫০-র বেশি। একাধিক ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছেন সূর্যকুমার। নজরকাড়া সাফল্যের সুবাদে সুর্যকুমারকে বছরের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার বেছে নিয়েছেন আইসিসির বিশেষজ্ঞেরা।

সূর্যকুমারকে নিয়ে আইসিসি বলেছে, ‘‘ভারতীয় মিডল অর্ডারের মেরুদণ্ড সারা বছর ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করেছেন। বেশ কিছু ম্যাচে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এই নিয়ে টানা দু’বছর ভারতীয় ব্যাটার বর্ষসেরা সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার বাড়ি নিয়ে যাবে।’’

কয়েক দিন আগেলন্ডনেস্পোর্টস হার্নিয়ার অস্ত্রোপচার হয়েছে সূর্যকুমারের। এখনও দেশে ফেরেননি তিনি। সুস্থ হয়ে কবে মাঠে ফিরবেন এখনও নিশ্চিত নয়। আশা করা হচ্ছে, আইপিএল খেলতে অসুবিধা হবে না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav ICC T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE