Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

সচিনের সামনে সচিনকে ছোঁয়া হল না বিরাটের, ফাঁক ১২ রানের, রবিবার ইডেনই কি হবে রেকর্ডের মঞ্চ?

এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরানটি একটুর জন্য ফস্কালেন বিরাট কোহলি। সচিন তেন্ডুলকরের সামনেই তাঁর রেকর্ড ছুঁয়ে ফেলার সুযোগ ছিল তাঁর। বিরাটের কাছে সুযোগ রয়েছে ইডেনে ৪৯তম শতরানটি করার।

Virat Kohli

শতরান হাতছাড়া বিরাট কোহলির। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৬:৩৮
Share: Save:

সচিন তেন্ডুলকরের সামনেই তাঁর রেকর্ড ছুঁয়ে ফেলার সুযোগ ছিল বিরাট কোহলির। কিন্তু সেটা পারলেন না তিনি। শতরান থেকে ১২ রান দূরে থেমে গেলেন বিরাট। দিলশান মদুশঙ্কের বলে ক্যাচ দিলেন তিনি।

বিরাট বৃহস্পতিবার ব্যাট করতে নামেন ম্যাচ শুরুর তৃতীয় বলে। খেললেন ৯৪ বল। ৮৮ রান করে আউট হলেন বিরাট। সমর্থকদের হতাশ করলেন তিনি। শুরুর দিকে কিছুটা নড়বড়ে লাগছিল বিরাটকে। নিজের বলে তাঁর ক্যাচ ফেলেছিলেন দুষ্মন্ত চামিরা। গোটা ম্যাচে আর সুযোগ দেননি। ১১টি চার মারেন তিনি। শুভমনের সঙ্গে সিঙ্গলস নিয়ে গড়ছিলেন জুটি। কিন্তু শুভমন ৯২ রান করে আউট হওয়ার পরেই প্যাভিলিয়নের পথ ধরেন বিরাটও। মদুশঙ্কের বলটি একটু দেরি করে ব্যাটে এসেছিল। তাতেই ঠকে গেলেন বিরাট। ক্যাচ দিয়ে দিলেন পাথুম নিশঙ্কের হাতে।

এক দিনের ক্রিকেটে ৪৮টি শতরান করে ফেলেছেন বিরাট। এ বারের বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেছিলেন বিরাট। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে মাত্র ৫ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছিল বিরাটের। এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করে আউট হয়েছিলেন তিনি। একাধিক বার শতরানের কাছে গিয়েও ব্যর্থ হয়েছেন বিরাট।

শুভমন এবং বিরাট মিলে ১৮৯ রানের জুটি গড়েন। তাঁদের দাপটে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় রান তোলার পথে ভারত। রোহিত শর্মার ঘরের মাঠ ওয়াংখেড়ে। সেখানে মাত্র ৪ রান করে আউট হয়ে যান তিনি। কিন্তু শুভমন এবং বিরাট সেই ধাক্কা সামলে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Team India Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE