Advertisement
০৪ মে ২০২৪
Rohit Sharma

১৮ বছরেই রোহিত দেখেছিলেন বিলাসবহুল গাড়ি কেনার স্বপ্ন, ফাঁস ছোটবেলার কোচের

তখন মোটে ১৮ বছর বয়স। ভারতীয় দল তো দূর, মুম্বইয়ের সিনিয়র দলেও সুযোগ পাননি। তখন থেকেই বিলাসবহুল গাড়ি কেনার স্বপ্ন দেখেছিলেন রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৯
Share: Save:

তখন তাঁর মোটে ১৮ বছর বয়স। ভারতীয় দল তো দূর, মুম্বইয়ের সিনিয়র দলেও সুযোগ পাননি। তখন থেকেই বিলাসবহুল গাড়ি কেনার স্বপ্ন দেখেছিলেন রোহিত শর্মা। রাস্তার ধারে একটি জার্মান সংস্থার গাড়ি দেখে এতটাই ভাল লেগেছিল, যে প্রতিজ্ঞা করে নিয়েছিলেন বড় হয়ে সেটি কিনবেন। এমনই তথ্য প্রকাশ্যে আনলেন ছোটবেলার কোচ দীনেশ লাড।

তখন সবেমাত্র মুম্বইয়ের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা পেয়েছেন রোহিত। এক দিন অনুশীলনে যাওয়ার সময় একটি বিলাসবহুল গাড়ি দেখে দাঁড়িয়ে পড়েন। পাশে থাকা কোচকে জানান, এখন না হলেও ভবিষ্যতে এক দিন এই রকম গাড়ি তিনি কিনবেন। পরে মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেট, আইপিএল এবং ভারতীয় দলের হয়ে খেলে ফেলার পর স্বপ্ন পূরণ করে ফেলেন রোহিত শর্মা। এখন তাঁর গ্যারাজে শুধু সেই গাড়িই নয়, রয়েছে আরও বিলাসবহুল গাড়িও।

দীনেশ বলেছেন, “আমরা একটা জায়গায় দাঁড়িয়েছিলাম। সেখানে একটা মার্সিডিজ় গাড়ি পার্ক করা ছিল। রোহিত সেই সময় সবে অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছে। আমাকে হঠাৎ বলল, ‘স্যর, এই গাড়িটা কেনা কি আমার পক্ষে সম্ভব?’ আমি বললাম, ‘তুই তো এখনও কিছুই খেলিসনি। এখনই মার্সিডিজ় কিনতে চাস?’ রোহিত তখন আত্মবিশ্বাসী হয়ে বলল, এক দিন ও ঠিক এ রকম গাড়ি কিনবে। আজ ওর কাছে অনেক গাড়ি রয়েছে। কিন্তু সেই সময় কতটা আত্মবিশ্বাসী ছিল ভেবে দেখুন। ও ঠিক জানত যে আজ এ রকম জায়গায় পৌঁছতে পারে।”

রোহিত এই মুহূর্তে ইংল্যান্ড সিরিজ়‌ খেলতে ব্যস্ত। তাঁর দল এগিয়ে রয়েছে ৩-১ ব্যবধানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Mercedes Dinesh Lad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE