Advertisement
০২ মে ২০২৪
India vs Pakistan

বিদেশের মাটিতে ভারত-পাকিস্তান টেস্ট হোক, দুই দেশের সিরিজ শুরু করতে মরিয়া রোহিত

২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না। আইসিসি বা এসিসি-র কোনও প্রতিযোগিতা হলে যদিও খেলে এই দুই দেশ। রোহিত জানালেন পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে ভালই লাগবে তাঁর।

Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৮:১৫
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে আপত্তি নেই রোহিত শর্মার। ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না। আইসিসি বা এসিসি-র কোনও প্রতিযোগিতা হলে যদিও খেলে এই দুই দেশ। রোহিত জানালেন পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে ভালই লাগবে তাঁর। কারণ পাকিস্তানের বোলিং আক্রমণ খুব ভাল।

শেষ বার ভারত-পাকিস্তান খেলেছিল বিশ্বকাপে। আমদাবাদে হয়েছিল সেই ম্যাচ। পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে এলেও ভারতীয় ক্রিকেট দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি। রোহিত যদিও বলেন, “পাকিস্তান খুব ভাল দল। ওদের বোলিং আক্রমণও ভাল। ভাল লড়াই হবে যদি কখনও বিদেশের মাটিতে খেলা হয়। শেষ বার এই দুই দল টেস্ট খেলেছিল ২০০৭-০৮ সালে।” ভারত অধিনায়কের মতে খুব ভাল টেস্ট ম্যাচ হবে এই দুই দল খেললে। রোহিত বলেন, “ভালই লাগবে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে। ভাল লড়াই হবে। আইসিসি প্রতিযোগিতায় আমরা খেলেছি ওদের বিরুদ্ধে। ক্রিকেটের দিক থেকে ভাল ম্যাচ হবে। তাই ম্যাচ হলে অসুবিধা কোথায়?”

ভারতীয় ক্রিকেট বোর্ড যদিও দ্বিপাক্ষিক সিরিজ়ের বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের উপর ছেড়ে দিয়েছে। এখনও পর্যন্ত কেন্দ্র এই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ়ে ছাড়পত্র দেয়নি। পাকিস্তান যদিও ভারত-পাকিস্তান সিরিজ় চাইছে। আইসিসি-র কাছে বার বার তা নিয়ে আবেদন করছে তারা।

২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা। ভারত যদি সেখানে খেলতে না যেতে চায়, তাহলে তাদের বাদ দিয়েই প্রতিযোগিতা হবে বলে জানিয়েছে আইসিসি। তবে তারা এটাও বলেছে যে, কোনও ক্রিকেট বোর্ড যদি দেশের নিয়ম ভাঙতে না চায়, তাতে আইসিসি-র আপত্তি নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan test cricket Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE