Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

বিশ্বকাপে নামার চার দিন আগে হঠাৎ মেজাজ বিগড়ে গেল রোহিতের, কোন প্রশ্নে ক্ষুব্ধ ভারত অধিনায়ক?

বিশ্বকাপ শুরু হচ্ছে বৃহস্পতিবার। ভারত প্রথম ম্যাচে নামছে রবিবার। সেই ম্যাচে নামার চার দিন আগে একটি প্রশ্ন শুনে মেজাজ হারালেন অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১১:০৪
Share: Save:

১০ বছর ধরে কোনও বড় প্রতিযোগিতা জিততে পারেনি ভারত। এ বার দেশের মাটিতে রোহিত শর্মারা বিশ্বকাপ জিতবেন এমনটাই আশা করেছেন সমর্থকেরা। কিন্তু সমর্থকেরা চাইলেই বিশ্বকাপ জেতা হয়ে যায় না, এমনটাই মনে করেন রোহিত। ভারত অধিনায়কের মতে, তাঁরা চেষ্টা করবেন। কিন্তু জিতবেনই, এ কথা বলতে পারবেন না। বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ উঠতেই মেজাজ হারাতে দেখা গেল রোহিতকে।

বৃহস্পতিবার থেকে শুরু বিশ্বকাপ। তার আগে একটি সাক্ষাৎকারে রোহিতকে প্রশ্ন করা হয়, ‘সমর্থকেরা চাইছেন ভারত বিশ্বকাপ জিতুক। রোহিতেরা কি নিজেদের নিয়ে আত্মবিশ্বাসী?’ জবাবে ভারত অধিনায়ক বলেন, ‘‘মানুষের চাওয়া তো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না। সমর্থকেরা চাইতেই পারেন। তাঁরা দলের জয় চাইবেন সেটাই স্বাভাবিক। আমরা যে প্রতিযোগিতাতেই খেলতে নামি, সেখানে ট্রফি জেতার দাবিদার হয়ে উঠি। কিন্তু সমর্থকেরা চাইলেও তো আর বিশ্বকাপ জেতা হয়ে যাচ্ছে না।’’

তা হলে কি নিজেদের নিয়ে খুব একটা আত্মবিশ্বাসী নন রোহিত? তিনি কি মনে করেন অন্য কোনও দলের বিশ্বকাপ জেতার সম্ভাবনা বেশি? এ কথা শুনে মেজাজ হারান রোহিত। তিনি বলেন, ‘‘কে বিশ্বকাপ জিতবে আমি কী করে বলব? আমি নিজের দল নিয়ে বলতে পারি। আমাদের প্রস্তুতি ভাল হয়েছে। সবাই ফিট। আশা করছি আমরা ভাল খেলব। ট্রফি জেতার চেষ্টা করব। এর থেকে বেশি কিছু বলতে পারব না।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২০১১ সালে শেষ বার দেশের মাটিতেই বিশ্বকাপ জিতেছিল ভারত। তার পর ২০১৫ ও ২০১৯ সালে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে তাদের। এ বার আবার দেশের মাটিতে বিশ্বকাপ। ৫ অক্টোবর থেকে শুরু প্রতিযোগিতা। ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma ICC ODI World Cup 2023 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE