Advertisement
০৫ মে ২০২৪
India vs England

এক সিরিজ়ে একসঙ্গে ভাঙতে পারে তিন নেতার নজির, ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিতের বড় সুযোগ

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে রোহিত শর্মার ভারত। সেই সিরিজ়ে নজির গড়ার সুযোগ রয়েছে অধিনায়ক রোহিতের। ভারত অধিনায়ক হিসাবে তিনি টপকে যেতে পারেন তিন প্রাক্তনীকে।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১১:৪৬
Share: Save:

দু’দিন পর শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে রোহিত শর্মার ভারত। সেই সিরিজ়ে নজির গড়ার সুযোগ রয়েছে অধিনায়ক রোহিতের। ভারত অধিনায়ক হিসাবে তিনি টপকে যেতে পারেন তিন প্রাক্তনীকে।

রোহিত এখনও পর্যন্ত ১১টি টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে ছ’টি টেস্টে জিতেছে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট খেলবেন রোহিতেরা। এর মধ্যে একটি টেস্ট জিতলেই রোহিত টপকে যাবেন বিষাণ সিংহ বেদীকে। ভারতের প্রাক্তন অধিনায়ক ২২টি টেস্টে ছ’টি জিতেছিলেন। রোহিত একটি ম্যাচ জিতলেই এই তালিকায় টপকে যাবেন বেদীকে।

রোহিত যদি এই সিরিজ়ে চারটি টেস্ট জিততে পারেন তাহলে টপকে যাবেন সুনীল গাওস্কর এবং মনসুর আলি খান পটৌডিকে। ভারতের অধিনায়ক হিসাবে তাঁরা দু’জনেই ন’টি করে টেস্ট জিতেছিলেন। রোহিত যদি চারটি টেস্ট জিততে পারেন তাহলে তাঁর মোট টেস্ট জয়ের সংখ্যা হবে ১০। তিনি টপকে যাবেন গাওস্কর এবং পটৌডিকে।

২৫ জানুয়ারি থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট। হায়দরাবাদে হবে সেই টেস্ট। দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে। সেই টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি থেকে। এই দুই টেস্টে খেলবেন না বিরাট কোহলি। বাকি তিনটি টেস্ট হবে রাজকোট, রাঁচী এবং ধর্মশালাতে। ইংরেজ কোচ ব্রেন্ডন ম্যাকালামের প্রশিক্ষণে প্রথম বার ভারতে খেলতে আসছেন বেন স্টোকসেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE