Advertisement
২৪ জুন ২০২৪
india cricket

Rahul Dravid: দুই ক্রিকেটারে মুগ্ধ দ্রাবিড়, বিশ্বকাপে তুরুপের তাস কি পেয়ে গেলেন ভারতীয় কোচ

ইংল্যান্ডের বিরুদ্ধে হার্দিক পাণ্ড্য ও ঋষভ পন্থের খেলার প্রশংসা করেছেন রাহুল দ্রাবিড়। দুই ক্রিকেটারের দিকে বাড়তি নজর দিচ্ছেন ভারতীয় কোচ।

ইংল্যান্ড সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন রাহুল দ্রাবিড়রা

ইংল্যান্ড সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন রাহুল দ্রাবিড়রা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৩:০৫
Share: Save:

ইংল্যান্ড সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন রোহিত শর্মারা। বিশ্বকাপে সেরা একাদশ নামাতে চান তাঁরা। সেই লক্ষ্যে তাঁরা বেশ খানিকটা সফল বলে মনে করছেন রাহুল দ্রাবিড়। হার্দিক পাণ্ড্য ও ঋষভ পন্থে মুগ্ধ ভারতীয় দলের কোচ। বিশ্বকাপে তাঁরা দলের প্রধান শক্তি হয়ে উঠতে পারেন বলে মনে করছেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে শতরান করেছেন পন্থ। হার্দিক বল হাতে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৭১ রান করেছেন। দু’জনে মিলে দলকে সিরিজ জিতিয়েছেন। যে ভাবে দুই ব্যাটার ব্যাট করেছেন তাতে মুগ্ধ দ্রাবিড়। তিনি বলেছেন, ‘‘হার্দিক ও পন্থ যে ভাবে ব্যাট করেছে তা এক কথায় অসাধারণ। কঠিন পরিস্থিতিতে ওরা খেলেছে। টপ অর্ডার রান না পেলেও ওরা ভয় পায়নি। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলেছে। তাই ওদের ইনিংসের বেশি গুরুত্ব রয়েছে। আশা করছি আগামী দিনেও ওরা ভারতের হয়ে এ রকম ইনিংস খেলবে।’’

হার্দিকের বোলিংয়ের আলাদা করে প্রশংসা করেছেন দ্রাবিড়। ভারতের এই অলরাউন্ডারের জন্যই ইংল্যান্ডকে ২৬০ রানের মধ্যে তাঁরা আটকে রাখতে পেরেছেন বলে জানিয়েছেন তিনি। দ্রাবিড় বলেছেন, ‘‘হার্দিক দারুণ বল করেছে। আমরা শুরুতে উইকেট তুলেছিলাম। তার পরে মাঝের ওভারে হার্দিক এসে পর পর উইকেট তুলে নেয়। তার ফলে ইংল্যান্ড বড় জুটি বাঁধতে পারেনি। যে ভাবে বুকের উচ্চতায় ক্রমাগত বল করে হার্দিক ৪ উইকেট তুলে নিয়েছে তা ওর পরিকল্পনার ফসল।’’

অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু। তার আগে দল গুছিয়ে নিতে চাইছেন রোহিতরা। ভারতের বিশ্বকাপের দলে হার্দিক ও পন্থ বড় শক্তি হয়ে উঠতে পারেন বলে মনে করছেন সুনীল গাওস্করের মতো প্রাক্তন ক্রিকেটার। সেই একই সুরে কথা বললেন দ্রাবিড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE