Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপ ফাইনালের নায়ক হেডের পরিবারকে খুন, ধর্ষণের হুমকি! কারা দিল?

রিকি পন্টি এবং অ্যাডাম গিলক্রিস্টের পর অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যাটার হিসাবে বিশ্বকাপ ফাইনালে শতরান করেছেন হেড। রবিবারের ইনিংস খেলার পরেই তাঁকে এবং তাঁর পরিবারকে হুমকি দেওয়া হয়েছে।

picture of Travis Head

বিশ্বকাপ জয়ের পর স্ত্রীর সঙ্গে হেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৫:২৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম নায়ক ট্র্যাভিস হেড। সেমিফাইনালের পর ফাইনালেও ম্যাচের সেরা হয়েছেন তিনি। রবিবার বিশ্বকাপ ফাইনালের পর সেই হেডের পরিবারকে খুন এবং ধর্ষণের হুমকি পেতে হল। অভিযুক্ত এক ভারতীয় ক্রিকেটপ্রেমী।

রবিবারের ফাইনালে প্রথমে দারুণ ক্যাচ ধরে রোহিত শর্মাকে আউট করেন হেড। পরে চাপের মুখে ১২০ বলে ১৩৭ রানের নিখুঁত অপরাজিত ইনিংস খেলে রোহিত শর্মার দলকে বিশ্বকাপ জেতার লড়াই থেকে ছিটকে দিয়েছেন। তাঁর অনবদ্য পারফরম্যান্স ফাইনালে দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। এই হেডের ইনিংসের কাছেই গত টেস্ট বিশ্বকাপের ফাইনালেও হারতে হয়েছিল ভারতকে। হেড বার বার স্বপ্নভঙ্গ করছেন রোহিতদের।

তাতেই চটেছেন এক ভারতীয় ক্রিকেটপ্রেমী। রবিবার বিশ্বকাপ ফাইনালের পর সমাজমাধ্যমে সরাসরি হেডকে হুমকি দিয়েছেন তিনি। অস্ট্রেলীয় ওপেনারের পরিবারকে খুন এবং স্ত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছেন। তাঁর এই কদর্য আক্রমণ এবং মানসিকতার নিন্দা এবং সমালোচনা করেছেন বহু ক্রিকেটপ্রেমী। তাঁর রুচি নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। কেউ কেউ আবার সমাজমাধ্যমেই পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে অবশ্য এই ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

বিশ্বকাপ খেলতে স্ত্রী, সন্তানকে নিয়েই ভারতে এসেছেন হেড। রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারিতেও ছিলেন হেডের স্ত্রী। বিশ্বকাপ ট্রফি নিয়ে স্ত্রীর সঙ্গে ছবিও তুলেছেন তিনি। উল্লেখ্য চোটের জন্য প্রতিযোগিতার শুরু থেকে খেলতে পারেননি হেড। চোট সারিয়ে পরে ভারতে দলের সঙ্গে যোগ দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE