Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

পাঁচ উইকেট নিয়ে ম্যাচের সেরা, সেই আরশদীপ প্রবল সমস্যায় পড়েছিলেন ম্যাচের মাঝেই, কেন?

পাঁচ উইকেট নিয়ে প্রথম এক দিনের ম্যাচে একার হাতেই শেষ করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিংকে। ম্যাচের সেরাও হয়েছেন। সেই আরশদীপ সিংহই ম্যাচের মাঝে প্রবল সমস্যায় পড়েছিলেন। কেন?

cricket

আরশদীপ সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ২০:০৭
Share: Save:

পাঁচ উইকেট নিয়ে প্রথম এক দিনের ম্যাচে একার হাতেই শেষ করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিংকে। ম্যাচের সেরাও হয়েছেন। সেই আরশদীপ সিংহই ম্যাচের মাঝে প্রবল সমস্যায় পড়েছিলেন। নিঃশ্বাস নিতে সমস্যা হচ্ছিল তাঁর। দ্রুত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার কারণেই সাফল্য পেয়েছেন বলে জানালেন ভারতের পেসার।

জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ছিল রবিবারের ম্যাচ। সেই স্টেডিয়াম সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৬০০০ ফুট উঁচু। সেখানেই খেলতে গিয়ে সমস্যায় পড়েছিলেন বলে জানালেন আরশদীপ। ম্যাচের পর বলেন, “এখনও শরীরে কিছুটা ব্যথা রয়েছে। তবে সমস্যা হচ্ছে না। কয়েক ওভার বল করার পরে জানতে পারলাম যে স্টেডিয়ামটা এত উঁচুতে। বাকি মাঠগুলোর থেকে এটা অনেক আলাদা। তখন নিঃশ্বাস নিতেই সমস্যা হচ্ছিল। সেখান থেকে ম্যাচে ফিরে আসার জন্য ধন্যবাদ (কেএল) রাহুল ভাইকে। ও-ই আমাকে বলেছিল পাঁচ উইকেট নেওয়ার চেষ্টা করতে।”

ক্রিকেটজীবনে প্রথম চারটি এক দিনের ম্যাচে কোনও উইকেট নিতে পারেননি আরশদীপ। পঞ্চম ম্যাচে এক ইনিংসেই পাঁচ উইকেট নিলেন। সেই প্রসঙ্গে আরশদীপ জানিয়েছেন, ম্যাচের আগে বেশ খানিকটা চাপেই ছিলেন তিনি। পঞ্জাবের পেসারের কথায়, “আগে কোনও দিন ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে উইকেট নিইনি। তাই একটু চাপে ছিলাম। আজ একসঙ্গে পাঁচটা পেয়ে বেশ ভাল লাগছে। চেষ্টা করছিলাম ব্যাটারদের বোল্ড করার বা এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলার।”

আরশদীপ জানিয়েছেন, পরিস্থিতির সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার কারণেই সাফল্য পেয়েছেন তিনি। তাঁর কথায়, “নিজের ভূমিকা উপভোগ করছি। আমাদের দলের আসল কথাই হল মানিয়ে নেওয়া। দেশের হয়ে খেলা আমার কাছে সব সময়েই আনন্দের। পরিশ্রম করার পর সাফল্য পেয়ে ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Arshdeep Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE