Advertisement
০২ মে ২০২৪
Dhruv Jurel

সামনেই আইপিএল, তার আগে অন্য ক্রিকেটে মন রাজস্থানের জুরেলের, কী বলছেন ‘নতুন ধোনি’

ভারতের টেস্ট দলে নজরকাড়া অভিষেক হয়েছে তাঁর। সামনেই শুরু আইপিএল। রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন ধ্রুব জুরেল। কিন্তু তাঁর মন পড়ে রয়েছে সেই টেস্ট ক্রিকেটেই।

cricket

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৮:৪৬
Share: Save:

টেস্ট ক্রিকেট থেকে মন সরাতে পারছেন না ধ্রুব জুরেল। ইংল্যান্ড সিরিজ়ে ভারতের টেস্ট দলে নজরকাড়া অভিষেক হয়েছে তাঁর। সামনেই শুরু আইপিএল। রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন ধ্রুব জুরেল। কিন্তু তাঁর মন পড়ে রয়েছে সেই টেস্ট ক্রিকেটেই।

আইপিএলের আগে একটি সাক্ষাৎকারে জুরেল বলেন, “টেস্ট ক্রিকেট সব সময় আমার কাছে আগে। ছোটবেলায় আমাকে জিজ্ঞাসা করলে আমি বলতাম ২০০ টেস্ট খেলতে চাই। পরে বুঝেছি ২০০ টেস্ট কী। কিন্তু এখনও টেস্ট ক্রিকেটকেই সব থেকে বেশি গুরুত্ব দিই।”

আইপিএলে রাজস্থানের হয়েই অভিষেক হয়েছে জুরেলের। এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছেন তিনি। ১৭২.৭৩ স্ট্রাইক রেটে ১৫২ রান করেছেন তিনি। রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন নিজেই উইকেটরক্ষক। তাই ধারাবাহিক ভাবে সুযোগ পান না জুরেল। তবে ভারতীয় দলের হয়ে ভাল খেলায় এ বারে বেশি ম্যাচে দেখা যেতে পারে তাঁকে।

জাতীয় দলে মাত্র তিনটি টেস্ট খেলেছেন জুরেল। কিন্তু তাঁর ব্যাটিং ও কিপিং দক্ষতা দেখে এখন থেকেই ধোনির সঙ্গে তুলনা শুরু হয়েছে তাঁর। ভারতের নতুন ধোনি বলা হচ্ছে তাঁকে। এই তুলনা চান না জুরেল। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় চলাকালীন গাওস্কর বলেছিলেন, “জুরেলের উপস্থিত বুদ্ধি দেখে আমার মনে হচ্ছে পরবর্তী ধোনি তৈরি হচ্ছে।” তার জবাব দিয়েছেন জুরেল।

একটি অনুষ্ঠানে এই প্রসঙ্গে জুরেল বলেন, “ধোনি স্যরের সঙ্গে আমার তুলনা করায় গাওস্কর স্যরকে ধন্যবাদ। কিন্তু ব্যক্তিগত ভাবে আমি বলতে চাই, ধোনি স্যর যা করেছেন তা কেউ পারবে না। এক জনই ধোনি রয়েছে। এক জনই থাকবে। ধোনি স্যর কিংবদন্তি। সেই জায়গায় কেউ যেতে পারবে না। আমি শুধু ধ্রুব জুরেল হতে চাই। ধ্রুব জুরেল হিসাবেই সব করতে চাই।”

ভারতের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি ইনিংসে ১৯০ রান করেছেন জুরেল। ৬৩.৩৩ গড়ে রান করেছেন তিনি। রাঁচীতে প্রথম ইনিংসে ৯০ রান করে দলকে খারাপ জায়গা থেকে বার করেছিলেন জুরেল। দ্বিতীয় ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন। উইকেটের পিছনেও বেশ সাবলীল দেখিয়েছে জুরেলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dhruv Jurel IPL 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE