Advertisement
০৭ মে ২০২৪
Ishan Kishan

আবার দ্রাবিড়ের কথা অমান্য করলেন ‘বিশৃঙ্খল’ ঈশান, বিশ্বকাপ খেলা কি আরও কঠিন হল?

রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ড শুক্রবার শুরু হয়ে গেলেও ঈশানকে ঝাড়খণ্ডের হয়ে নামতে দেখা গেল না। আবার কোচের কথা শুনলেন না ভারতীয় ক্রিকেটার।

cricket

ঈশান কিশন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৬:৩৩
Share: Save:

ভারতীয় দলের শৃঙ্খলা ভাঙা ঈশান কিশন আবার অমান্য করলেন কোচ রাহুল দ্রাবিড়ের কথা। আফগানিস্তান সিরিজ় শুরুর আগে দ্রাবিড় স্পষ্ট করে দিয়েছিলেন, ঘরোয়া ক্রিকেটে খেলা ছাড়া ভারতীয় দলে ফেরার রাস্তা নেই ঈশানের কাছে। কিন্তু রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ড শুক্রবার শুরু হয়ে গেলেও ঈশানকে ঝাড়খণ্ডের হয়ে নামতে দেখা গেল না।

শুক্রবার থেকে সার্ভিসেসের বিরুদ্ধে রঞ্জির ম্যাচ খেলতে নেমেছে ঝাড়খণ্ড। মনে করা হয়েছিল এই ম্যাচে ঈশানকে পাওয়া যাবে। কিন্তু ভারতীয় ক্রিকেটারের সম্পর্কে কোনও খবরই নেই ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার কাছে। রঞ্জি খেলার চেষ্টাই করছেন না ঈশান।

অথচ কিছু দিন আগে এই ঈশানকেই দেখা গিয়েছিল প্রস্তুতি শুরু করতে। ধ্যান করা এবং মাঠে দৌড়োদৌড়ি করে নিজেকে ফিট রাখার প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তিনি। কিন্তু প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার কোনও আগ্রহই যে নেই, সেটা ঈশানের সাম্প্রতিক কাজে বোঝা গিয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগেই দেশে ফিরেছিলেন ঈশান। শোনা গিয়েছিল, টানা ক্রিকেট খেলার কারণে মানসিক চাপের কারণেই বোর্ডের থেকে অনুমতি নিয়ে ফিরেছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে দুবাইয়ে ছুটি কাটাতে এবং একটি টিভি শোয়ে হাজির হতে দেখা যায়। এতেই রেগে যায় ভারতীয় দল পরিচালন সমিতি।

শৃঙ্খলাভাঙায় তাঁকে বাদ দেওয়া হয় আফগানিস্তান সিরিজ়‌ থেকে। নেওয়া হয়নি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের দলেও। যদি দ্রাবিড় আগে বলেছিলেন, ‘‘শাস্তিমূলক কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই খবরের কোনও ভিত্তি নেই। ইশান খেলতে চায়নি। দক্ষিণ আফ্রিকায় বিশ্রাম চেয়েছিল। আমরা বিবেচনা করে ছুটি মঞ্জুর করেছিলাম। আমরা ওর পাশে রয়েছি। ইশান এখনই খেলতে চাইছে না। যখন আবার খেলতে চাইবে, তখন ঘরোয়া ক্রিকেটে খেলে জাতীয় দলে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan Rahul Dravid BCCI Ranji Trophy 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE