Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
India vs England 2024

আবার চোট, আবার ধাক্কা, তৃতীয় টেস্টের আগে ভারতীয় দল থেকে ছিটকে গেলেন আরও এক ক্রিকেটার

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগে আবার ধাক্কা খেল ভারত। দলে নেওয়া হলেও চোটের কারণে খেলতে পারবেন না মিডল অর্ডার ব্যাটার। দ্বিতীয় টেস্টেও চোটের কারণে খেলতে পারেননি তিনি।

cricket

ভারতের টেস্ট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগে আবার ধাক্কা খেল ভারত। দলে নেওয়া হলেও চোটের কারণে খেলতে পারবেন না কেএল রাহুল। দ্বিতীয় টেস্টেও চোটের কারণে খেলতে পারেননি তিনি। বোর্ডের সূত্রের খবর, সেই চোট এখনও সারেনি তাঁর। এখনও বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে।

রাহুলের ছিটকে যাওয়ার খবর বোর্ডের তরফে এখনও সরকারি ভাবে জানানো হয়নি। কিন্তু এক ওয়েবসাইটের দাবি, রাহুল তৃতীয় টেস্টে খেলতে পারবেন না। তারা এ-ও জানিয়েছে, কর্ণাটকেরই ব্যাটার দেবদত্ত পাড়িক্কলকে টেস্ট দলে নেওয়া হয়েছে।

প্রথম টেস্টে যে চোট রাহুল পেয়েছিলেন তা এখনও সারেনি তাঁর। গত শনিবার দল ঘোষণার সময়েই বোর্ড জানিয়েছিল, ফিটনেস পরীক্ষায় পাশ করলে তবেই সিরিজ়ে অংশ নিতে পারবেন রাহুল। সেই পরীক্ষায় পাশ করতে পারেননি রাহুল। তবে রবীন্দ্র জাডেজার খেলতে অসুবিধা নেই। চিকিৎসকেরা জানিয়েছেন, রাহুলের সুস্থ হতে এখনও এক সপ্তাহ লাগবে। তার পরে জানা যাবে বাকি সিরিজ়ে তিনি খেলতে পারবেন কি না।

রাহুল এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রয়েছেন। দলের সঙ্গে রাজকোটে যাননি। বোর্ডের অবশ্য আশা, চতুর্থ টেস্টের আগে সুস্থ হয়ে যাবেন তিনি। দ্বিতীয় টেস্টের আগে ডান দিকের কোয়াড্রিসেপ্‌সে ব্যথার কারণে রাহুল খেলতে পারেননি। বাকি সিরিজ়ে বাদ দেওয়া হয়েছে শ্রেয়স আয়ারকে। ফলে তৃতীয় টেস্টে রাহুলের জায়গায় কে আসতে পারেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

সুযোগ দেওয়া হতে পারে সরফরাজ খানকে। দলের সঙ্গে সিরিজ়ের শুরু থেকেই রয়েছেন তিনি। আবার পাড়িক্কলকেও খেলানো যেতে পারে। শেষ ম্যাচে তামিলনাড়ুর বিরুদ্ধে ১৫১ রান করেছিলেন তিনি। প্রধান নির্বাচক অজিত আগরকর সেই ম্যাচ দেখেছিলেন। তার পরেই পাড়িক্কলকে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE