Advertisement
০১ মে ২০২৪
Mohammed Shami

বিশ্বকাপ ফাইনালে হারের দায় রোহিত, বিরাটদের উপর চাপালেন শামি, কী অভিযোগ ভারতীয় পেসারের?

বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। এই হারের দায় দলের ব্যাটারদের উপর চাপিয়েছেন মহম্মদ শামি। কী অভিযোগ করেছেন ভারতীয় পেসার?

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ২২:২২
Share: Save:

বিশ্বকাপে টানা ১০ ম্যাচ জেতার পরে ফাইনালে হারতে হয়েছে ভারতকে। আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতাশ করেছে ভারতের ব্যাটিং। বোলারেরা চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি। এই হারের দায় দলের ব্যাটারদের উপর চাপিয়েছেন মহম্মদ শামি।

বিশ্বকাপের চার দিন পরে সংবাদ সংস্থা এএনআইকে শামি বলেন, ‘‘আমরা বেশি রান করতে পারিনি। ৩০০ রান করতে পারলেই ওদের আটকে দিতাম। কারণ, আমদাবাদের উইকেটে ৩০০ রান করা সহজ ছিল না। ব্যাটারদের আরও একটু দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিল। আগের ১০ ম্যাচে আমরা যে ভাবে ব্যাট করেছি ফাইনালে সেটা করতে পারিনি।’’

ব্যাটারদের দায়ী করলেও বিতর্ক বাড়াতে চাননি শামি। তিনি বলেন, ‘‘এখন আর অন্যদের উপর দায় চাপিয়ে কোনও লাভ নেই। কারণ, ক্রিকেট দলগত খেলা। আমরা একটা দল হিসাবেই খেলেছি। দল হিসাবেই হেরেছি। কিন্তু আমাদের রান কম হয়েছিল। সেটা মেনে নেওয়া ছাড়া কোনও উপায় নেই।’’

বিশ্বকাপে মাত্র সাতটি ম্যাচ খেলে সব থেকে বেশি ২৩টি উইকেট নিয়েছেন শামি। সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নিয়ে একাই জিতিয়েছেন ভারতীয় পেসার। ফাইনালে অস্ট্রেলিয়ার জিততে ২৪১ রান দরকার ছিল। শুরুতে উইকেট নিলেও মাঝের ওভারে উইকেট নিতে না পারায় হারতে হয়েছে ভারতকে। সেটা মেনে নিতে পারছেন না ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE