Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

ভারতীয় ক্রিকেট দলের সব থেকে বড় ‘শত্রু’র নাম ফাঁস করে দিলেন অশ্বিন, কার কথা বললেন স্পিনার?

টেস্ট সিরিজ় খেলতে দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সেখানে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের সব থেকে বড় ‘শত্রু’র নাম ফাঁস করে দিলেন তিনি। কার কথা বললেন অশ্বিন?

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

ভারতীয় ক্রিকেট দলের সব থেকে বড় ‘শত্রু’র নাম ফাঁস করে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় স্পিনারের মতে, বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের জন্য সেই ব্যক্তিই দায়ী। টেস্ট সিরিজ় খেলতে দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন অশ্বিন। সেখানে সিরিজ় শুরুর আগে সেই শত্রুকে প্রকাশ্যে এনেছেন তিনি।

প্রথম টেস্টর আগে একটি ইউটিউব ভিডিয়োয় সেই শত্রুকে নাম বলেন অশ্বিন। তাঁর নাম আর বেঙ্কটেশ। তাঁকে পাশে নিয়ে ভিডিয়োয় অশ্বিন বলেন, ‘‘আপনাকে কী নামে ডাকব? পাপা, না কি আর বেঙ্কটেশ? পাপা বেঙ্কটেশই ভাল হবে। এই ব্যক্তিই এখন ভারতীয় ক্রিকেট দলের সব থেকে বড় শত্রু। গত মাস পর্যন্ত উনি অস্ট্রেলিয়া দলের স্থানীয় ম্যানেজার ছিলেন। কেন আমাদের সঙ্গে আপনি এমন করলেন?’’

পুরোটাই অবশ্য মজার ছলে বলেছেন অশ্বিন। তিনি মজা করে বোঝাতে চেয়েছেন যে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জেতার নেপথ্যে ভূমিকা রয়েছে বেঙ্কটেশের। কোনও দেশ বিদেশে খেলতে গেলে এক জনকে স্থানীয় ম্যানেজার নিয়োগ করে। সেই কাজই করছিলেন বেঙ্কটেশ। এখন তিনি ভারত এ দলের স্থানীয় ম্যানেজার।

অশ্বিন আরও বলেন, ‘‘আপনি অস্ট্রেলিয়ার স্থানীয় ম্যানেজার ছিলেন। ওরা যেখানে গিয়েছে আপনার নাম নিয়েছে। আপনি সব ব্যবস্থা করে দিয়েছেন। এখন আবার আপনি ভারত এ দলের সঙ্গে এসেছেন। কেমন অভিজ্ঞতা হচ্ছে?’’

জবাব দিয়েছেন বেঙ্কটেশ। তিনি বলেন, ‘‘আমি অস্ট্রেলিয়া দলের সঙ্গে যা করছিলাম, এখানেও সেটাই করছি। তবে এখন অনেক পরিচিত মুখের সঙ্গে কাজ করতে পারছি। তাই আরও ভাল লাগছে।’’

বিশ্বকাপের পরে এই প্রথম কোনও সিরিজ়ে খেলছেন অশ্বিন। ২৬ ডিসেম্বর, মঙ্গলবার থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ় জিততে পারেনি ভারত। এ বার সেটাই বদলাতে চাইছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট সিরিজ় জিতে ফিরতে চাইছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE