Advertisement
০২ মে ২০২৪
Rinku Singh on Rahul Dravid

দেশের হয়ে ন’টি ম্যাচ খেলার পরে কোচের দেখা পেলেন রিঙ্কু, কী বললেন ভারতীয় ব্যাটার

ভারতীয় দলে অভিষেক হওয়ার পরে এই প্রথম বার কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে খেলবেন রিঙ্কু সিংহ। দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে কোচ দ্রাবিড়ের সঙ্গে হওয়া অভিজ্ঞতা ভাগ করে নিলেন তিনি।

cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৭:০৩
Share: Save:

ভারতীয় দলে ৯টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে রিঙ্কু সিংহের। কিন্তু এখনও পর্যন্ত রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে খেলেননি তিনি। দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম বার দ্রাবিড়ের অধীনে খেলবেন তিনি। সিরিজ় শুরু হওয়ার আগে দ্রাবিড়ের অধীনে খেলার অভিজ্ঞতা ভাগ করে নিলেন রিঙ্কু।

বিসিসিআই রিঙ্কুর একটি ভিডিয়ো দিয়েছে। সেখানে ভারতীয় ক্রিকেটার বলেন, ‘‘এখানে আবহাওয়া খুব ভাল। আমরা এখানে আসার পরে সকালে হাঁটতে বেরিয়েছিলাম। তার পরে অনুশীলনে এসেছি। দ্রাবিড় স্যরের অধীনে এই প্রথম খেললাম। খুব ভাল লাগল। দ্রাবিড় স্যর আমাকে বলেছেন, পাঁচ নম্বরে ব্যাট করা খুব কঠিন। কিন্তু আমার উপর ওঁর আস্থা রয়েছে।’’

দ্রাবিড়ের ভরসার দাম দিতে চান রিঙ্কু। ভারতীয় ব্যাটার বলেন, ‘‘দ্রাবিড় স্যর বলেছেন, শেষ পর্যন্ত টিকে থাকতে। খেলা শেষ করে আসতে। আমি ২০১৩ সাল থেকে এই জায়গাতেই খেলি। নিজের উপর ভরসা রাখি। মাথা ঠান্ডা রাখি। দ্রাবিড় স্যরের মতো কোচ যখন ভরসা দেখান তখন তার দাম দিতে নিজের সেরাটা দিয়ে দেব।’’

ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটের শুরুটা ভাল হয়েছে রিঙ্কুর। ৯ ম্যাচে ১৭৪ রান করেছেন তিনি। ৮৭ গড় ও ২০০-র উপর স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। দলকে ভরসা দিচ্ছেন রিঙ্কু। কয়েকটি ম্যাচ একার হাতে জিতিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টির পাশাপাশি এক দিনের দলেও নেওয়া হয়েছে তাঁকে। এখন দেখার কুড়ি-বিশের পাশাপাশি ৫০ ওভারের ক্রিকেটেও তাঁর অভিষেক হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid India Cricket Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE