Advertisement
০৬ মে ২০২৪
Rishabh Pant

আইপিএলে খেলার ছাড়পত্র পেতেই ভোলবদল পন্থের, কোন রূপে দেখা গেল ঋষভকে?

আইপিএলে খেলার ছাড়পত্র পেয়েছেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, পন্থের খেলায় কোনও সমস্যা নেই। তার পরেই ভোল বদলে ফেলেছেন তিনি।

cricket

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৬:৪৬
Share: Save:

ভোল বদলে ফেলেছেন ঋষভ পন্থ। মঙ্গলবার আইপিএলে খেলার ছাড়পত্র পাওয়ার পরেই এই ভোলবদল। অন্য রূপে দেখা গিয়েছে পন্থকে। মুখে হাসি ধরছে না ভারতীয় ক্রিকেটারের।

পন্থ নিজের ইনস্টাগ্রামে একটি ছবি দিয়েছেন। মাথায় পাগড়ি, পঞ্জাবিদের পোশাক পরে রয়েছেন তিনি। একগাল হাসি। ক্যাপশনে লেখা, ‘‘হাসতে থাকো।’’ অনুরাগীদের অনেকেই মনে করছেন, আইপিএলে আবার মাঠে নামতে পারবেন বলেই এই ছবি দিয়েছেন তিনি।

অবশ্য এই ছবির আরও একটি কারণ রয়েছে। আইপিএলের একটি বিজ্ঞাপনে এই রূপেই ধরা দিয়েছেন পন্থ। সেই বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য হয়তো এ রকম পোশাকে দেখা গিয়েছে তাঁকে।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তাঁর মাথা, পিঠ এবং হাঁটুতে চোট ছিল। অস্ত্রোপচারও করানো হয়। প্রায় এক বছর তিন মাস পর পন্থ সুস্থ হয়েছেন। ১০ দিন পর শুরু হতে চলা আইপিএলে খেলতে কোনও বাধা নেই ভারতের তরুণ উইকেটরক্ষকের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পন্থের সুস্থ হয়ে ওঠা ভারতের জন্য বড় প্রাপ্তি। আইপিএলে ভাল খেললে বিশ্বকাপের দলেও জায়গা করে নিতে পারেন পন্থ।

মঙ্গলবার বোর্ডের তরফে জানানো হয়, ১৪ মাসের রিহ্যাবের পর সুস্থ হয়ে উঠেছেন পন্থ। ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় তাঁর প্রাণ সংশয় ছিল। তবে এখন তিনি সুস্থ এবং আইপিএলে উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে খেলতে পারবেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলে রয়েছেন পন্থ। সেই দলের অধিনায়কও তিনিই।

সোমবার সংবাদ সংস্থাকে জয় শাহ বলেছিলেন, “পন্থ ভাল ব্যাটিং এবং কিপিং করছে। খুব তাড়াতাড়ি ওকে ফিট ঘোষণা করা হবে। যদি পন্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারে তা হলে আমাদের কাছে সেটা খুব বড় ব্যাপার হবে। কারণ পন্থ আমাদের দলের সম্পদ। যদি ও কিপিং করতে পারে তা হলে বিশ্বকাপ খেলতে পারে। দেখা যাক আইপিএলে ও কেমন পারফর্ম করে।” এই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ছাড়পত্র দেওয়া হয় পন্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL 2024 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE