Advertisement
০৮ মে ২০২৪
Rohit Sharma

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি খেলবেন? রোহিত শর্মার উত্তর শুনে হাসির রোল

টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেননি প্রায় এক বছর হয়ে গেল। কিন্তু পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকেই অধিনায়ক ভাবছে দল। রোহিত কি খেলবেন? মজার উত্তর দিলেন ভারত অধিনায়ক।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৫
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেননি প্রায় এক বছর হয়ে গেল। কিন্তু পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকেই অধিনায়ক ভাবছে দল। খোদ বোর্ড সচিব জয় শাহ সেই ইঙ্গিত দিয়েছেন। কিন্তু রোহিত নিজে কি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে ইচ্ছুক। সোমবার সাংবাদিকদের সেই উত্তর দিলেন রোহিত শর্মা। বা বলা ভাল, সরাসরি উত্তর না দিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন।

রোহিতকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, “পরের বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সেটা নিয়ে আপনি কী ভাবছেন?” রোহিত বলেন, “ক্রিকেট খেলার ইচ্ছা প্রত্যেকের মধ্যে একই রকম রয়েছে। প্রত্যেকের দেশের হয়ে নেমে ভাল ক্রিকেট খেলতে চায়। সুযোগ পেলেই সেটা কাজে লাগানোর তাগিদ প্রত্যেকের মধ্যে থাকে।”

কিন্তু সেই সাংবাদিক আসল প্রশ্নের উত্তর পাচ্ছিলেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনও কথাই বলছিলেন না রোহিত। সেই উসখুসানি দেখে রোহিত হেসে ফেলে বলতে থাকেন, “আপনি কী শুনতে চান আমার মুখ থেকে সেটা বুঝতে পারছি। কিন্তু এর জবাব খুব তাড়াতাড়ি পাবেন।” রোহিতের উত্তর শুনে বাকি সবাই হেসে ফেলেন। রোহিত নিজেও হাসতে থাকেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ে খেলেননি রোহিত। এক দিনের বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নামতে চলেছেন তিনি। টি-টোয়েন্টি খেলেননি গত বছরের বিশ্বকাপের পর থেকে। তখন থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পাণ্ড্য। তবে রোহিতকেই আরও এক বার নেতা হিসেবে চাইছে বোর্ড। রোহিত কী সিদ্ধান্ত নেন সেটাই এখন দেখার।

রোহিতই টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক থাকছেন কি না, তা নিয়ে মহিলাদের আইপিএলের নিলামের পর জয় শাহ বলেছেন, ‘‘রোহিত নেতৃত্বে থাকবে কি না, এটা নিয়ে একটু বেশি জল্পনা হচ্ছে। এখনই এটা নিশ্চিত করার কী আছে? জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হাতে অনেক সময় রয়েছে। তার আগে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ় রয়েছে। আইপিএল হবে।’’ বোর্ড সচিবের ইঙ্গিত, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে সিদ্ধান্ত হবে আইপিএলের পর। ক্রিকেটারদের পারফরম্যান্স গুরুত্ব দেওয়া হবে। তাই এখনই রোহিতকে অধিনায়ক হিসাবে চিহ্নিত করার পক্ষে নন জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE