Advertisement
০৭ মে ২০২৪
IPL Auction 2024

ভুল করে না ঠিক করে? আইপিএল নিলামে কেনা সেই ক্রিকেটার মুখ খুললেন ২৪ ঘণ্টার নাটক শেষে

নিলামে শশাঙ্ক সিংহকে কেনা নিয়ে নাটক দেখা যায়। তাঁকে কেনার পরে পঞ্জাব কিংস দাবি করে ভুল করে শশাঙ্ককে কিনে ফেলেছে তারা। পরে আবার জানায়, ঠিক ক্রিকেটারকেই তারা কিনেছে।

cricket

নিলামের সময় প্রীতি জ়িন্টা। তাঁর দল পঞ্জাবই নিলামে গোলমাল করে ফেলে। ছবি: বিসিসিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

আইপিএলের নিলাম চলাকালীন শশাঙ্ক সিংহকে কেনা নিয়ে নাটক দেখা যায়। তাঁকে কেনার পরে পঞ্জাব কিংস দাবি করে ভুল করে শশাঙ্ককে কিনে ফেলেছে তারা। ক্রিকেটারকে ছেড়ে দেওয়ারও আবেদন করে। কিন্তু সেই আবেদন কাজে আসেনি। কয়েক ঘণ্টা পরে সেই পঞ্জাবই আবার জানায়, ভুল নয়, ঠিক ক্রিকেটারকেই তারা কিনেছে। নামের বিভ্রাটেই পুরো সমস্যা হয়েছে। অবশেষে মুখ খুললেন সেই ক্রিকেটার শশাঙ্ক।

পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়িকে ধন্যবাদ জানিয়েছেন শশাঙ্ক। সমাজমাধ্যমে তিনি লেখেন, ‘‘সব ঠিক আছে। আমার উপর ভরসা করায় ধন্যবাদ।’’ শশাঙ্ক বোঝাতে চেয়েছেন তাঁকে নিয়ে যে নাটক হয়েছে তাতে তাঁর কোনও সমস্যা হয়নি।

ঠিক কী হয়েছিল নিলামে?

নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তাঁরা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাঁদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকায় তাঁকে কেনে পঞ্জাব। তার পরেই হঠাৎ পঞ্জাবের দুই মালিক প্রীতি জ়িন্টা ও নেস ওয়াদিয়া জানান, তাঁরা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তাঁরা।

পঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এক বার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনও নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পঞ্জাবকে।

তার কয়েক ঘণ্টা পরেই পঞ্জাব জানায়, শশাঙ্ককেই কিনতে চেয়েছিল তারা। সমাজমাধ্যমে পোস্ট করে পঞ্জাব জানায়, “দলের তরফ থেকে পরিষ্কার ভাবে জানানো হচ্ছে যে, শশাঙ্ককে নেওয়ার ভাবনা আমাদের প্রথম থেকেই ছিল। একটা জটিলতা তৈরি হয়েছিল আরও দুই ক্রিকেটারের একই নাম হওয়ায়। শশাঙ্ককে দলে পেয়ে আমরা আপ্লুত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 IPL 2024 Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE