Advertisement
০৩ মে ২০২৪
IPL Auction 2024

সৌরভ কথা রাখলেও ধোনি রাখলেন না! ‘রাঁচীর ক্রিস গেল’কে ৩ কোটি ৬০ লক্ষ টাকায় কিনল অন্য এক দল

মহেন্দ্র সিংহ ধোনি কথা দিয়েছিলেন, কেউ না কিনলেও এক ক্রিকেটারকে তিনি চেন্নাইয়ে নেবেন। কিন্তু সেই কথা রাখতে পারলেন না ধোনি। অন্য দল কিনল সেই ক্রিকেটারকে।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১২:১২
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায় হওয়া হল না মহেন্দ্র সিংহ ধোনির। কথা দিয়ে কথা রেখেছেন সৌরভ। কুমার কুশাগ্রকে ৭ কোটি ২০ লক্ষ টাকায় কিনেছে দিল্লি ক্যাপিটালস। ধোনিও কথা দিয়েছিলেন নিজের শহরের ছেলে রবিন মিঞ্জকে কিনবেন। কিন্তু শেষ পর্যন্ত গুজরাত টাইটান্স কিনল তাঁকে। নিলামে চেন্নাই রবিনকে নিয়ে লড়াই করেনি।

রবিনের বাবা ফ্রান্সিসকে ধোনি কথা দিয়েছিলেন। ছেলে দল পাওয়ার পরে সে কথা জানিয়েছেন ফ্রান্সিস। তিনি বলেন, ‘‘কয়েক দিন আগে বিমানবন্দরে ধোনির সঙ্গে দেখা হয়েছিল। উনি বলেছিলেন, ‘কোনও চিন্তা করবেন না। কেউ না নিলে আমরা (রবিনকে) নেব।’’’ কিন্তু সেটা হয়নি। রবিনের নাম ওঠে নিলামের শেষ দিকে। তত ক্ষণে চেন্নাই নিজেদের দল গুছিয়ে নিয়েছে। রবিনকে নিয়ে লড়াই চলছিল গুজরাত ও দিল্লির মধ্যে। চেন্নাই সেই লড়াইয়ে ঢোকেনি। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকা থেকে শেষ পর্যন্ত ৩ কোটি ৬০ লক্ষ টাকা দাম ওঠে রবিনের।

রবিনের বাবা ফ্রান্সিস সেনাবাহিনীতে ছিলেন। খেলাধুলোর জন্যই চাকরি পেয়েছিলেন তিনি। ছেলে রবিনেরও ছোট থেকে খেলায় ঝোঁক ছিল। কিন্তু তিনি ক্রিকেট খেলা শুরু করেন ধোনিকে দেখে। ধোনির মতোই ব্যাটারের পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন রবিন।

রাঁচীর সনেট ক্রিকেট ক্লাবে অনুশীলন করেন রবিন। সেখানে তাঁর কোচ আসিফ হক জানিয়েছেন, সবাই রবিনকে ক্রিস গেইল বলে ডাকেন। আসিফ বলেন, ‘‘আমরা ওকে রাঁচীর গেল বলি। রবিন বাঁ হাতে ব্যাট করে। গেলের মতোই বিশাল বিশাল ছক্কা মারে। ২০০-এর বেশি স্ট্রাইক রেটে রান করে।’’ ধোনিকে আদর্শ করে খেলা শুরু রবিন ধোনির দলে জায়গা না পেলেও আইপিএলে ভাল খেলবেন বলে আশাবাদী আসিফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 MS Dhoni CSK Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE