Advertisement
০৫ মে ২০২৪
shikhar dhawan

Shikhar Dhawan: রোহিতদের টি-টোয়েন্টি দলে কি আদৌ সুযোগ পাবেন? কী বললেন ধবন

ভারতের টি-টোয়েন্টি দলে দীর্ঘ দিন খেলেননি শিখর ধবন। তিনি কি তবে রোহিতদের টি-টোয়েন্টি দলে ব্রাত্য? মুখ খুললেন ভারতের বাঁ হাতি ওপেনার।

টি-টোয়েন্টি দলে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত ধবন

টি-টোয়েন্টি দলে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত ধবন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১২:৩৩
Share: Save:

রোহিত শর্মা না খেলায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে অধিনায়কত্ব করেছেন তিনি। অথচ তার পরেই টি-টোয়েন্টি সিরিজে জায়গা পাননি শিখর ধবন। এশিয়া কাপের দলেও সুযোগ হয়নি তাঁর। তা হলে কি টি-টোয়েন্টি দল থেকে ধীরে ধীরে ব্রাত্য হয়ে যাচ্ছেন ধবন? ছোট ফরম্যাটের ক্রিকেটে তাঁর ভবিষ্যৎ কী, সেটা নিজেই জানেন না ভারতের বাঁ হাতি ওপেনার।

১৮ অগস্ট থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের এক দিনের সিরিজ শুরু। সেখানেও ভারতীয় দলের অধিনায়ক ধবন। সেই সিরিজ শুরুর আগে নিজের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে মুখ খুলেছেন ধবন। তিনি বলেছেন, ‘‘সত্যি কথা বলতে আমি নিজেও জানি না কেন সুযোগ পাই না। ভারতের হয়ে অনেক দিন টি-টোয়েন্টি খেলিনি। কেন সুযোগ পাইনি সেটা নিয়ে বেশি ভাবতে চাই না। আমার একটাই লক্ষ্য। যখনই মাঠে নামব, নিজের সেরাটা দেব। সেটা ভারতীয় দল, আইপিএল, বা ঘরোয়া ক্রিকেট যাই হোক না কেন।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপেও হয়তো ভারতীয় দলে সুযোগ পাবেন না ধবন। যে সময় ভারতীয় দল বিশ্বকাপ খেলতে যাবে, সেই সময়ই ভারতের আরও একটি দল দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। সেখানে ধবনের অধিনায়ক হওয়ার সম্ভাবনা। অবশ্য এখন সে সব ভাবতে রাজি নন ভারতের বাঁ হাতি ব্যাটার। উল্টে যখনই সুযোগ পাবেন, তখনই নিজের সেরাটা দিতে চান তিনি।

টি-টোয়েন্টি দলে সুযোগ না পেলেও ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলছেন ধবন। ২০২০ সাল থেকে দেশের হয়ে ২২টি এক দিনের ম্যাচ খেলে ৯৭৫ রান করেছেন ধবন, যা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি। ৫০ ওভারের ক্রিকেট খেলতে তিনি ভালবাসেন। ধবনের কথায়, ‘‘আমি এক দিনের ক্রিকেট খেলতে ভালবাসি। টেস্ট, টি-টোয়েন্টির মতো এই ফরম্যাটেরও একটা আলাদা আকর্ষণ আছে। সেটা আমার ভাল লাগে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE