Advertisement
১১ মে ২০২৪
Asia Cup 2022

Asia Cup 2022: শামি কেন বাদ? এশিয়া কাপে রোহিতদের দল নিয়ে ক্ষুব্ধ প্রাক্তন নির্বাচক প্রধান

এশিয়া কাপে ভারতীয় দলে নেওয়া হয়নি মহম্মদ শামিকে। এই ঘটনায় ক্ষুব্ধ শ্রীকান্ত। শামিকে নেওয়া উচিত ছিল বলে মত প্রাক্তন নির্বাচক প্রধানের।

এশিয়া কাপে শামি না থাকায় ক্ষুব্ধ শ্রীকান্ত

এশিয়া কাপে শামি না থাকায় ক্ষুব্ধ শ্রীকান্ত ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ২০:২০
Share: Save:

এশিয়া কাপের দল ঘোষণা করেছে ভারত। দলের বোলিং বিভাগে রয়েছে বেশ কয়েকটি চমক। বাদ দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। মাত্র তিন জন বিশেষজ্ঞ পেসার নিয়ে খেলতে নামবেন রোহিত শর্মারা। এই দল নির্বাচন নিয়ে ক্ষুব্ধ প্রাক্তন নির্বাচক প্রধান কৃষ্ণমাচারী শ্রীকান্ত। তাঁর মতে, শামিকে দলে রাখা উচিত ছিল। তিনি না থাকায় দলের বোলিং কিছুটা দুর্বল বলে মনে করছেন তিনি।

এশিয়া কাপে ভারতীয় দলে রয়েছেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ ও আবেশ খান। চতুর্থ পেসার হিসাবে খেলবেন হার্দিক পাণ্ড্য। চোটের কারণে নেই যশপ্রীত বুমরা। এই অবস্থায় শামিকে দলে নেওয়া উচিত ছিল বলে মত শ্রীকান্তের। তিনি বলেন, ‘‘আমার দলে শামি সব সময় থাকত। আমি নির্বাচক প্রধান হলে সবার আগে শামিকে নিতাম। তার বদলে রবি বিষ্ণোইকে বসাতাম। কারণ, দলে এক জন পেসার কম খেলাচ্ছে ভারত। যখন বুমরা নেই, তখন শামির দলে থাকা আরও বেশি জরুরি ছিল।’’

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে ছোট ফরম্যাটে খেলেননি শামি। জাতীয় দলে সুযোগ না পেলেও গত মরসুমে আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে খুব ভাল বল করেছেন তিনি। গুজরাতের ট্রফি জেতার পিছনে তাঁরও কিছুটা হাত রয়েছে। কিন্তু তার পরেও জাতীয় দলে তিনি ব্রাত্য থেকে গেলেন। এই ঘটনায় ক্ষুব্ধ শ্রীকান্ত।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভাল খেললেও দলে সুযোগ পাননি অক্ষর পটেল। তাঁকেও নেওয়া উচিত ছিল বলে জানিয়েছেন শ্রীকান্ত। তাঁর কথায়, ‘‘অক্ষর থাকলে হার্দিক ও জাডেজার সঙ্গে এক জন অতিরিক্ত অলরাউন্ডার থাকত। টি-টোয়েন্টি ক্রিকেটে যত বেশি অলরাউন্ডার থাকবে তত ভাল। তবে দীপক হুডাকে দলে নেওয়ায় আমি খুশি। ও ভয়ডরহীন ক্রিকেট খেলে, যেটা টি-টোয়েন্টিতে খুব দরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE