Advertisement
০৭ মে ২০২৪
ICC World Cup 2023

শুভমনের ডেঙ্গি, বিশ্বকাপে নামার আগেই ভারতীয় দলে ধাক্কা, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রবিবার অনিশ্চিত

রবিবার বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ে খেলতে নামবে ভারত। কিন্তু সেই ম্যাচে শুভমনকে পাওয়া যাবে কি না তা স্পষ্ট নয়।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ০৭:৪৮
Share: Save:

রবিবার বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ে খেলতে নামবে ভারত। কিন্তু সেই ম্যাচে শুভমন গিলকে পাওয়া যাবে কি না তা স্পষ্ট নয়। তাঁর ডেঙ্গি হয়েছে বলে জানা গিয়েছে।

ভারতীয় ওপেনার খেলতে পারবেন কি না তা জানা যাবে শুক্রবার। তাঁর আরও এক বার পরীক্ষা করা হবে। তার পরেই ঠিক করা যাবে যে, আদৌ শুভমন খেলবেন কি না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তরুণ ওপেনার এ বারের বিশ্বকাপের আগে ফর্মে থাকার ইঙ্গিত দিয়েছেন। তাঁর উপর ভরসা রাখছে দল। এমন অবস্থায় শুভমন খেলতে না পারলে ধাক্কা খাবে ভারত।

শুভমন যদি একান্তই প্রথম ম্যাচে খেলতে না পারেন, তাহলে ওপেন করতে দেখা যেতে পারে ঈশান কিশনকে। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বাঁহাতি ওপেনার খেলতে পারেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। লোকেশ রাহুলও দলে রয়েছেন। এক সময় তিনি ওপেন করতেন রোহিতের সঙ্গে। বিশ্বকাপের প্রথম ম্যাচে সেটাও করতে পারেন রাহুল। তবে মিডল অর্ডারেই রাহুলকে এখন বেশি পছন্দ দলের। তাই ঈশান দলে থাকায় ওপেনার হিসাবে তরুণ বাঁহাতি ব্যাটারকেই দেখা যেতে পারে।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এক দিনের ক্রিকেটে চার বছর আগে অভিষেক হয় শুভমনের। এর মধ্যে ৩৫টি ম্যাচ খেলেছেন তিনি। ছ’টি শতরান রয়েছে তাঁর ৫০ ওভারের ক্রিকেটে। ১৯১৭ রান করেছেন। ভারতের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে এখন নিয়মিত ওপেনার শুভমন। বিশ্বকাপের প্রথম ম্যাচে তাঁকে না পাওয়া ভারতীয় দলের কাছে বড় ক্ষতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Team India Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE