Advertisement
০৩ মে ২০২৪
Shubman Gill

বাবরের চেয়ার টলমল, পাকিস্তান অধিনায়কের ঘাড়ের কাছে নিঃশ্বাস ভারতের শুভমনের

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন ভারতের ক্রিকেটার শুভমন গিল। দু’জনের মধ্যে পয়েন্টের পার্থক্য ক্রমশ কমছে।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০২
Share: Save:

আইসিসি ক্রমতালিকায় বিশ্বের সেরা ব্যাটার হিসাবে এক দিনের বিশ্বকাপে নামবেন বাবর আজ়ম। কিন্তু বিশ্বকাপ শেষেও যে তিনি এক নম্বরই থাকবেন তা নিশ্চিত নয়। কারণ, পাকিস্তানের অধিনায়কের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন ভারতের শুভমন গিল। দু’জনের মধ্যে পয়েন্টের পার্থক্য ক্রমশ কমছে। তাই বিশ্বকাপ চলাকালীনই বাবরকে টপকে যেতে পারেন শুভমন।

আইসিসি ক্রমতালিকায় এক নম্বরে থাকা বাবরের পয়েন্ট ৮৫৭। দ্বিতীয় স্থানে থাকা শুভমনের পয়েন্ট ৮৪৭। অর্থাৎ, মাত্র ১০ পয়েন্টের পার্থক্য দু’জনের মধ্যে। বিশ্বকাপের মধ্যে সেই পার্থক্য মুছে যেতে পারে। এক নম্বরে উঠে আসতে পারেন শুভমন। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেনের থেকে প্রথম দুইয়ের তফাত অনেক। ভ্যান ডার ডুসেনের পয়েন্ট ৭৪৩। অর্থাৎ, শুভমনের থেকে ১০০-র বেশি পয়েন্টে পিছিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটার। তাঁর আপাতত এখন কোনও সম্ভাবনা নেই প্রথম দুইয়ে আসার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভাল খেলেছেন শুভমন। প্রথম দু’টি ম্যাচেই ছন্দে ছিলেন তিনি। প্রথম ম্যাচে ৭৪ ও দ্বিতীয় ম্যাচে ১০৪ রান করেছেন তিনি। ইন্দোরে শতরান করে নজির গড়েছেন শুভমন। এক বছরে ষষ্ঠ শতরান হয়েছে তাঁর। দু’টি ম্যাচে ১৭৮ রান করায় পয়েন্ট আরও বেড়েছে শুভমনের। ফলে বাবরের সঙ্গে ব্যবধান কমিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া সিরিজ়েই বাবরকে টপকে যাওয়ার সুযোগ ছিল বাবরের। তার জন্য তৃতীয় এক দিনের ম্যাচে ২০০ রান করতে হত শুভমনকে। এক দিনের ক্রিকেটে তা অসম্ভব নয়। কিন্তু তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় শুভমনকে। তার ফলে এক নম্বর হিসাবে বিশ্বকাপে খেলতে নামবেন বাবরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill Babar Azam ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE