Advertisement
০৩ মে ২০২৪
Shubman Gill

নিজের প্রথম বিশ্বকাপেই বিশ্বরেকর্ডের সামনে শুভমন, বাংলাদেশ ম্যাচেই নজির গড়তে পারেন গিল

ডেঙ্গির জন্য বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি শুভমন গিল। নইলে হয়তো এত দিনে রেকর্ড হয়ে যেত তাঁর। বাংলাদেশ ম্যাচে সেই সুযোগ রয়েছে ভারতীয় ওপেনারের।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১২:০৭
Share: Save:

প্রথম বার বিশ্বকাপ খেলতে নেমেই বিশ্বরেকর্ডের সামনে শুভমন গিল। ডেঙ্গির জন্য বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি ভারতীয় ওপেনার। নইলে হয়তো এত দিনে রেকর্ড হয়ে যেত তাঁর। বাংলাদেশ ম্যাচে সেই সুযোগ রয়েছে শুভমনের।

বাংলাদেশের বিরুদ্ধে ৬৭ রান করলে এক দিনের ক্রিকেটে দ্রুততম ২,০০০ রান করবেন শুভমন। তিনি ছাপিয়ে যাবেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হাসিম আমলাকে। এখনও পর্যন্ত এক দিনের ক্রিকেটে দ্রুততম ২,০০০ রান রয়েছে আমলার। ৪০টি এক দিনের ম্যাচে এই রান করেছেন তিনি।

বাংলাদেশ ম্যাচের আগে পর্যন্ত ৩৬টি এক দিনের ম্যাচে ১৯৩৩ রান করেছেন শুভমন। ৬৪.৪৩ গড়ে এই রান করেছেন তিনি। তার মধ্যে ৭টি শতরান ও ৯টি অর্ধশতরান রয়েছে। সর্বোচ্চ ২০৮ রান। অর্থাৎ, আমলার রেকর্ড ভাঙতে এখনও তিনটি ম্যাচ পাবেন শুভমন। তবে বাংলাদেশের বিরুদ্ধেই সেই রেকর্ড করে ফেলতে চাইবেন ভারতীয় ওপেনার।

প্রথম দু’ম্যাচ দলের বাইরে থাকার পরে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে ফেরেন শুভমন। রান তাড়া করতে নেমে ১৬ রান করেন তিনি। তবে যত ক্ষণ ক্রিজে ছিলেন তত ক্ষণ সাবলীল দেখাচ্ছিল শুভমনকে। বাংলাদেশের বিরুদ্ধেও সেই ছন্দেই খেলতে চাইবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE