Advertisement
০২ মে ২০২৪
Asian Games

২৬ বলে ৫৫, এশিয়াডের ফাইনালে উঠে মাকে স্মরণ তিলকের, উদ্‌যাপনে সামিল রোহিত-কন্যাও

বাংলাদেশের বিরুদ্ধে ২৫ বলে অর্ধশতরান করেন তিলক বর্মা। ২০ বছরের তরুণ বাঁহাতি ব্যাটার শেষ পর্যন্ত ২৬ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। অর্ধশতরান করে তিনি অভিনব কায়দায় উদ্‌যাপন করেন।

Tilak Varma

তিলক বর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৬:২২
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে এশিয়ান গেমসের সেমিফাইনালে জিতে ফাইনালে উঠেছে ভারত। সেই ম্যাচে ২৫ বলে অর্ধশতরান করেন তিলক বর্মা। ২০ বছরের তরুণ বাঁহাতি ব্যাটার শেষ পর্যন্ত ২৬ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। অর্ধশতরান করে তিনি অভিনব কায়দায় উদ্‌যাপন করেন।

এই বছর ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অভিষেক হয় তিলকের। শুক্রবার তিন নম্বরে ব্যাট করতে নামেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নজর কাড়া ব্যাটার। তিলক এবং অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৯৭ রানের জুটি গড়েন। তাঁরাই দলকে ফাইনালে তুলে দেন। শনিবার হবে সেই ম্যাচ। তার আগে শুক্রবার অর্ধশতরান করে নিজের জামা তুলে একটি ট্যাটু দেখান তিলক। সেখানে তাঁর মা এবং বাবার ছবি ছিল। ম্যাচ শেষে তিলক বলেন, “এই উদ্‌যাপনটা আমার মায়ের জন্য। শেষ কয়েকটা ম্যাচ আমার জন্য কঠিন হয়ে গিয়েছিল। রান পাচ্ছিলাম না। মাকে বলেছিলাম যে, আমি পরের ম্যাচে রান করে দেখিয়ে দেব। সেটাই করেছি। এই জয় আমার ভাল বন্ধু সামাইরাকেও উৎসর্গ করছি।” ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার মেয়ে সামাইরা।

শুক্রবারের ম্যাচে ৫৫ রানে অপরাজিত থাকা ছাড়াও বল হাতে একটি উইকেট নেন তিলক। তিনি তুলে নেন বাংলাদেশের ওপেনার পারভেজ হোসেন ইমনের উইকেট নেন। তিলক বলেন, “আমি বোলার হিসাবে আরও পরিণত হতে চাই। অলরাউন্ডার হিসাবে খেলতে চাই আমি। রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিনের মতো নিজেকে তৈরি করতে চাই।”

বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে দেন রুতুরাজ গায়কোয়াড়েরা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ হয়ে যায় মাত্র ৯৬ রানে। যে রান তুলতে কোনও অসুবিধাই হয়নি ভারতের। মাত্র ৯.২ ওভারে জয়ের রান তুলে নেয় তারা। এক উইকেট হারিয়েই ম্যাচ জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Tilak Varma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE