Advertisement
১৪ জুলাই ২০২৪
Asian Games

পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসের ফাইনালে ভারত, আরও একটি পদক নিশ্চিত

আরও একটি ফাইনালে ভারত। শনিবার পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠল তারা। এশিয়ান গেমসে ৮৮টি পদক জিতে নিয়েছে ভারত। আরও একটি পদক নিশ্চিত হল। তবে সেটি সোনা হবে না রুপো, তার জন্য অপেক্ষা ফাইনালের।

India vs Pakistan

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৩:৩৫
Share: Save:

এশিয়ান গেমসে কবাডির ফাইনালে ভারত। ছেলেদের সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠল তারা। শুক্রবার পাকিস্তানকে ৬১-১৪ ব্যবধানে হারিয়ে দিল ভারত। মেয়েদের পর ছেলেরাও কবাডির ফাইনালে উঠল।

শুক্রবার সেমিফাইনালের শুরুতে পাকিস্তান এগিয়ে গিয়েছিল। কিন্তু সেটা ছিল একেবারেই সাময়িক। গোটা ম্যাচে প্রাধান্য দেখান ভারতের খেলোয়াড়েরা। প্রথমার্ধে ভারত ৩০-৫ পয়েন্টে ব্যবধানে এগিয়ে ছিল। পরের অর্ধে সেই ব্যবধানে বেড়ে হয় ৬১-১৪।

ভারত ১২ পয়েন্ট পায় পাকিস্তানকে দু’বার অলআউট করে। পাকিস্তানের খেলোয়াড়েরা এক সময় বুঝতেই পারছিলেন না কী ভাবে ভারতকে পয়েন্ট পাওয়ার থেকে আটকাবেন। প্রায় একপেশে ভাবেই সেমিফাইনাল জিতে নিল ভারত।

india vs Pakistan

পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালে ভারত। ছবি: পিটিআই।

দিনের শুরুতে মেয়েদের কবাডি দল সেমিফাইনালে হারায় নেপালকে। সেই ম্যাচও একপেশে ভাবে জিতেছিল ভারত। ৬১-১৭ পয়েন্টে জিতেছিল তারা। ফাইনালে মেয়েরা খেলবে চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে। ছেলেরা ফাইনালে কাদের বিরুদ্ধে খেলবে তা ঠিক হবে ইরান এবং তাইপেইয়ের মধ্যে হওয়া সেমিফাইনালের পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Kabaddi India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE