Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

ভারতীয় দলের গোপন তথ্য ফাঁস করেছেন, বোর্ডের ধমক খেলেন বিরাট কোহলি

বিরাটের কাজে খুশি নয় বোর্ড। গোপন তথ্য ফাঁস করা যাবে না বলে মৌখিক ভাবে জানিয়ে দেওয়া হল ক্রিকেটারদের।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১২:৪২
Share: Save:

ইয়ো ইয়ো পরীক্ষায় পাশ করে সমাজমাধ্যমে জানিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি। বলে দিয়েছিলেন কত পয়েন্ট পেয়েছেন। বিরাটের এমন কাণ্ড খুশি করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ডকে। বিরাটের এই পোস্ট নজরে আসতেই কড়া ধমক দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ক্রিকেটারদের এমন তথ্য ফাঁস করতে নিষেধ করে দেওয়া হয়েছে।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এশিয়া কাপের প্রস্তুতি সারছে ভারতীয় দল। সেখানেই ইয়ো ইয়ো পরীক্ষা হয় ক্রিকেটারদের। তার পরেই বিরাট ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করেন এবং লেখেন, “ইয়ো ইয়ো টেস্ট শেষ করার পরের আনন্দ। ১৭.২ হয়েছে।” সেটাই ভাল ভাবে নেয়নি বোর্ড। এক বোর্ড কর্তা বলেন, “কোনও গোপন তথ্য সমাজমাধ্যমে পোস্ট করা থেকে বিরত থাকতে বলা হয়েছে ক্রিকেটারদের। মৌখিক ভাবেই এই নির্দেশ দেওয়া হয়েছে। অনুশীলনের ছবি পোস্ট করতেই পারে কেউ। কিন্তু কত স্কোর করেছে, সেটা বলে দেওয়ার অধিকার নেই তাদের।”

বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করেছে ভারত। ছ’দিন বেঙ্গালুরুতে অনুশীলন করবে তারা। তার পর এশিয়া কাপের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা যাবেন রোহিত শর্মারা। সেখানে ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন তাঁরা। এশিয়া কাপে ভারত সব ম্যাচ শ্রীলঙ্কায় খেলবে। পাকিস্তানে প্রথম তিনটি ম্যাচ হওয়ার পর গ্রুপের বাকি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। সুপার ফোরের একটি ম্যাচ পাকিস্তানে হবে। বাকি সব ম্যাচ দ্বীপরাষ্ট্রে। ফাইনালও হবে শ্রীলঙ্কায়।

ইয়ো ইয়ো টেস্ট কী? এই টেস্ট সাধারণত ক্রিকেটারদের গতি ও তাঁদের দমের পরীক্ষা নেয়। ২০ মিটার দূরত্বের (ক্রিকেট পিচের দৈর্ঘ্য) মধ্যে ক্রিকেটারদের ছুটতে হয়। এক বার ২০ মিটার গিয়ে আবার ২০ মিটার ফিরে আসতে হয়। দৌড় শেষ করার একটি সর্বাধিক সময় রয়েছে। অনেকগুলি পর্যায়ে এই টেস্ট হয়। পর্যায় যত বাড়ে তত দৌড় শেষ করার সময় কমে। ক্রিকেটারেরা যতগুলি পর্যায় শেষ করতে পারেন তার উপর ভিত্তি করে তাঁদের নম্বর দেওয়া হয়। ভারতীয় দলে সুযোগ পেতে হলে ক্রিকেটারদের অন্তত ১৬.২ পেতেই হয়। সেখানে বিরাট পেয়েছেন ১৭.২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Asia Cup Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE