Advertisement
২৩ জুলাই ২০২৪
Fifa World Cup

চুমুর খেসারত! বিশ্বকাপ ফাইনালে ফুটবলারের ঠোঁটে চুম্বন করে চাকরি খোয়ানোর মুখে স্পেনের কর্তা

মেয়েদের ফুটবল বিশ্বকাপে দল জেতার আনন্দে এক ফুটবলারের ঠোঁটে চুমু খেয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। সেই কারণে নিজেই ইস্তফা দিতে চলেছেন রুবিয়ালস।

Kiss

ফুটবলারের ঠোঁটে চুমু খেয়ে বিতর্কে স্পেনের ফুটবল প্রধান লুইস রুবিয়ালস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১১:৫০
Share: Save:

চাকরি খোয়াতে বা ছাড়তে পারেন স্পেনের ফুটবল প্রধান লুইস রুবিয়ালস। মেয়েদের ফুটবল বিশ্বকাপে দল চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে এক ফুটবলারের ঠোঁটে চুমু খেয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। তাঁকে অপসারণের দাবি ওঠে। তবে তার আগে নিজেই ইস্তফা দিতে চলেছেন রুবিয়ালস।

শুক্রবারের বৈঠকে ইস্তফাপত্র জমা দিতে পারেন স্পেনের ফুটবল সভাপতি। ৪৬ বছরের রুবিয়ালস রবিবার বিশ্বকাপ জয়ের পর ফুটবলার জেনিফার হারমোসোর ঠোঁটে চুম্বন করেন। নিজের যৌনাঙ্গ স্পর্শ করে জয় উদ্‌যাপন করেন তিনি। যা একেবারেই ভাল ভাবে নেয়নি স্পেনের ফুটবল ফেডারেশন। স্পেনের ‘মিনিস্টার অফ ইকুয়ালিটি’ ইরেন মনটেরো প্রথমে এই বিষয়ে কোনও মন্তব্য না করলেও পরে টুইট করে লেখেন, “নারীবাদ এখন অনেক কিছু বদলে দিচ্ছে।”

রবিবার ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে মহিলাদের বিশ্বকাপ জিতেছে স্পেন। তার পরেই পুরস্কার মঞ্চে স্পেনের প্রত্যেক ফুটবলারকে জড়িয়ে ধরে চুমু খান রুবিয়ালেস। তার মধ্যে জেনি হারমোসোর ঠোঁটে চুমু খান রুবিয়ালেস। এই ঘটনা ভাল ভাবে নেননি হারমোসো। সাজঘরে ফিরে জানান, রুবিয়ালেসের এই ব্যবহার তাঁর ভাল লাগেনি। হারমোসোর সেই মন্তব্যের পরেই বিতর্ক শুরু হয়।

রুবিয়ালেসের বিরুদ্ধে দেশেই বিক্ষোভ শুরু হয়েছিল। অনেকেই রুবিয়ালেসের পদত্যাগ দাবি করেছিলেন। সমালোচনার মধ্যে একটি ভিডিয়ো বার্তায় ক্ষমা চেয়েছিলেন রুবিয়ালেস। তিনি বলেছিলেন, ‘‘আমি যা করেছি ভুল করেছি। সেটা আমি স্বীকার করছি। তবে আমার কোনও খারাপ অভিসন্ধি ছিল না। মুহূর্তের উত্তেজনায় সেই কাজ করে ফেলেছি।’’ রুবিয়ালেসের এই মন্তব্যকে যথেষ্ট মনে করেননি দেশের প্রধানমন্ত্রী। কড়া বার্তা দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fifa World Cup Spain kiss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE