Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

দরকার ৬ রান! বুধবারই প্রথম ভারতীয় হিসাবে টি২০ ক্রিকেটে রেকর্ড গড়তে পারেন বিরাট

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি। আর মাত্র ছ’রান করলেই নতুন নজির গড়ে ফেলবেন তিনি। কী কীর্তি গড়বেন বিরাট?

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১১:৩৮
Share: Save:

দীর্ঘ ১৪ মাস পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরাটা খুব একটা খারাপ হয়নি বিরাট কোহলির। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৬ বলে ২৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি। আর মাত্র ছ’রান করলেই নতুন নজির গড়ে ফেলবেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর একাধিক নজিরের সঙ্গে আরও একটি জুড়ে যেতে পারে বুধবার।

যদি এ দিন কোহলি ছ’রান করেন, তা হলে ঘরোয়া এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে ১২ হাজার রান করে ফেলবেন। এই মুহূর্তে ৩৭৫টি ম্যাচে ১১৯৯৪ রান রয়েছে কোহলি। অর্থাৎ ১২ হাজার ছোঁয়া সময়ের অপেক্ষা। বুধবার না হলে আইপিএল পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে কোহলিকে।

ওয়েস্ট ইন্ডিজ়‌ের ক্রিস গেল এই তালিকায় সবার উপরে রয়েছেন। ৪৬৩টি টি-টোয়েন্টিতে তাঁর ১৪৫৬২ রান রয়েছে। এর পর রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক (৫২৫টি ম্যাচে ১২৯৯৩ রান) এবং কায়রন পোলার্ড (৬৩৯টি ম্যাচে ১২৪৩০ রান)। কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে চতুর্থ ব্যাটার হিসেবে এই নজির গড়বেন।

২০২২-এর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ১৪ মাস পরে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ফিরেছেন কোহলি। গত রবিবার তাঁকে দেখে এক বারও মনে হয়নি দীর্ঘ দিন পরে টি-টোয়েন্টি খেলতে নেমেছেন। ক্রিজে নেমে সাবলীল ছিলেন। একটি দারুণ বাউন্ডারি মেরে নিজের ইনিংস শুরু করেন। এ ছাড়া নবীন উল-হকের বলে সোজা একটি ছক্কা মারেন। যা দেখে অনেকের মনে পড়ে যায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যারিস রউফকে মারা ছক্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 Cricket India vs Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE