Advertisement
৩০ এপ্রিল ২০২৪
World Record in T20

১৬ ছক্কা! ক্রিকেটে বিশ্বরেকর্ড, পাকিস্তানের বিরুদ্ধে নজির নিউ জ়িল্যান্ডের ব্যাটারের

টি-টোয়েন্টি ক্রিকেটে আবার বিশ্বরেকর্ড। বুধবার পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে এই রেকর্ড গড়লেন নিউ জ়িল্যান্ডের ওপেনার ফিন অ্যালেন। শতরান তো করেছেনই, পাশাপাশি নিজের ইনিংসে মেরেছেন ১৬টি ছয়, যা বিশ্বরেকর্ড।

cricket

শতরানের পর ফিন অ্যালেন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১০:০২
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে আবার দেখা গেল বিশ্বরেকর্ড। বুধবার পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে এই রেকর্ড গড়লেন নিউ জ়িল্যান্ডের ওপেনের ফিন অ্যালেন। শতরান তো করেছেনই, পাশাপাশি নিজের ইনিংসে মেরেছেন ১৬টি ছয়, যা বিশ্বরেকর্ড।

আফগানিস্তানের ব্যাটার হাজরাতুল্লাহ জ়াজ়াইয়ের বিশ্বরেকর্ড স্পর্শ করেছেন তিনি।এ দিন পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে বিধ্বংসী ফর্মে দেখা যায় অ্যালেনকে। ডুনেডিনের মাঠে ৬২ বলে ১৩৭ রান করেন তিনি। ১৬টি ছয়ের পাশাপাশি ৫টি চারও মেরেছেন। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে একটি ম্যাচে জ়াজ়াই ১৬২ রান করেছিলেন। সেই ইনিংসে তিনিও ১৬টি ছক্কা মেরেছিলেন।

নিউ জ়িল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে একটি ইনিংসে সবচেয়ে বেশি রানের অধিকারী হলেন অ্যালেন। ভেঙে দিলেন ব্রেন্ডন ম্যাকালামের রেকর্ড। ২০১২-তে বাংলাদেশের বিরুদ্ধে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ১২৩ রান করেছিলেন ম্যাকালাম। সেটাই এত দিন এই ফরম্যাটে কোনও কিউয়ি ব্যাটারের সর্বোচ্চ রান ছিল। অ্যালেন সবচেয়ে বেশি নির্দয় ছিলেন পাকিস্তানের বোলার হ্যারিস রউফের উপর। তাঁর একটি ওভার থেকে ২৭ রান নেন তিনি।

বুধবার মাত্র সাত রানে ওপেনার ডেভন কনওয়ে ফিরে যান। তার পরে দ্বিতীয় উইকেটে টিম সেইফার্টের সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন অ্যালেন। তাঁর ইনিংসের সৌজন্যে তৃতীয় ম্যাচে ৭ উইকেট হারিয়ে ২২৪ তুলেছে নিউ জিল্যান্ড। সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Finn Allen New Zealand Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE