Advertisement
২৫ জুলাই ২০২৪
Virat Kohli

ইংল্যান্ডের বিরুদ্ধে পরের দুই টেস্টেও নেই কোহলি? আরও দুই ক্রিকেটারকে নিয়ে ধোঁয়াশা

ইংল্যান্ডের বিরুদ্ধে পরের দুই টেস্টেও হয়তো খেলবেন না বিরাট কোহলি। একটি ক্রিকেট ওয়েবসাইট এই কথা জানিয়েছে। আরও দুই ক্রিকেটারের খেলা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৭
Share: Save:

পরের দুই টেস্টেও কি খেলবেন না বিরাট কোহলি? এখনও ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম টেস্টের দল ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, রাজকোটে তৃতীয় ও রাঁচীতে চতুর্থ টেস্টেও বিরাটকে পাওয়া যাবে না। দলের আরও দুই ক্রিকেটার লোকেশ রাহুল ও রবীন্দ্র জাডেজার ফেরা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলে ছিলেন কোহলি। কিন্তু প্রথম টেস্টের আগে ব্যক্তিগত কারণে ছুটি নেন তিনি। ঠিক কী কারণে বিরাট ছুটি নিয়েছেন সেই বিষয়ে তিনি বা বোর্ড কিছু না বললেও শোনা যাচ্ছে, স্ত্রী অনুষ্কা শর্মা দ্বিতীয় বার সন্তানের জন্ম দিতে চলেছেন। সেই কারণেই অনুষ্কার সঙ্গে সময় কাটাচ্ছেন বিরাট। এর মধ্যেই ‘ক্রিকইনফো’ জানিয়েছে, পরের দুই টেস্টেও বিরাটকে পাওয়া যাবে না। তিনি নাকি নির্বাচকদের সে কথা জানিয়ে দিয়েছেন। বিরাট খেলবেন কি না তা ঠিক ছিল না বলেই নাকি দল ঘোষণা করতে দেরি হচ্ছিল। এখন দেখার কখন পরের টেস্টগুলির দল ঘোষণা হয়।

হায়দরাবাদে প্রথম টেস্ট চলাকালীন পেশিতে টান ধরেছিল রাহুলের। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন জাডেজা। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে খেলেননি তাঁরা। এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন দুই ক্রিকেটার। রিপোর্টে বলা হয়েছে, দুই ক্রিকেটারই প্রায় সুস্থ। তবে তাঁরা তৃতীয় টেস্টে খেলতে পারবেন কি না সেই বিষয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা এখও রিপোর্ট পাঠাননি বোর্ডে। সেই কারণে তাঁদের খেলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না।

তবে রাজকোটে তৃতীয় টেস্টে দলে ফেরা নিশ্চিত মহম্মদ সিরাজের। প্রথম টেস্টের পরে দ্বিতীয় টেস্টে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সিরাজের বদলে খেলেছিলেন মুকেশ কুমার। সিরাজের খেলার চাপ সামলাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রথম ও তৃতীয় টেস্টের মধ্যে বেশ কয়েক দিনের বিশ্রাম পেয়েছেন সিরাজ। তাই তৃতীয় টেস্টে আবার যশপ্রীত বুমরার সঙ্গে নতুন বলে দেখা যাবে সিরাজকে। মুকেশকে বয়তো বসতে হবে বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE