Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India Cricket

সিরিজ় জিতে সূর্যকে চুমু চহালের! কেন? প্রকাশ্যে ভিডিয়ো

শ্রীলঙ্কাকে ২-১ সিরিজ় হারিয়েছে ভারত। তার পরেই দেখা গিয়েছে এক অবাক করা ঘটনা। সূর্যকুমার যাদবকে চুমু খেয়েছেন সতীর্থ যুজবেন্দ্র চহাল। কেন এমন করেছেন তিনি?

যুজবেন্দ্র চহালের (বাঁ দিকে) সঙ্গে ভাল সম্পর্ক সূর্যকুমার যাদবের (ডান দিকে)। মাঝেমধ্যেই খুনসুটি করতে দেখা যায় তাঁদের।

যুজবেন্দ্র চহালের (বাঁ দিকে) সঙ্গে ভাল সম্পর্ক সূর্যকুমার যাদবের (ডান দিকে)। মাঝেমধ্যেই খুনসুটি করতে দেখা যায় তাঁদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৫:৪৬
Share: Save:

দলের মধ্যে সারা ক্ষণ মজা করেন তিনি। কখনও সতীর্থের সঙ্গে খুনসুটি, তো কখনও আম্পায়ারের সঙ্গে মস্করা করতে দেখা যায় যুজবেন্দ্র চহালকে। তবে এ বার এক অবাক কাণ্ড করলেন তিনি। সূর্যকুমার যাদবের হাতে চুমু খেতে দেখা গেল চহালকে।

একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, সিরিজ় জেতার পরে যখন ভারতীয় ক্রিকেটাররা একে অপরকে শুভেচ্ছা জানাচ্ছেন, তখন সূর্যের হাতে চুমু খাচ্ছেন চহাল। ম্যাচে যে বিধ্বংসী শতরান সূর্য করেছেন তার জন্য হয়তো তাঁকে অভিবাদন জানিয়েছেন চহাল। সে কারণেই চুমু খেয়েছেন। সূর্যের ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে সফল চহালও। ৩ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি।

শ্রীলঙ্কাকে ২-১ সিরিজ় হারিয়েছে ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে নজির গড়েছে তারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ২৯টি ম্যাচ খেলে ১৯টিতে জিতেছে ভারত। কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে জয়ের নিরিখে এটি সর্বাধিক। পাকিস্তানের বিরুদ্ধেও ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। কাকতালীয় ভাবে ২৯টি ম্যাচেই এই নজির গড়েছে তারা। সে দিক থেকে দেখতে গেলে একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে ভারত ও ইংল্যান্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৩টি শতরান করেছেন সূর্য। তাঁর আগে রয়েছেন একমাত্র রোহিত। ভারত অধিনায়কের ৪টি শতরান রয়েছে ছোট ফরম্যাটে। তবে সূর্য যে ভাবে এগোচ্ছেন তাতে যে কোনও দিন রোহিতকে ছুঁয়ে ফেলতে পারেন তিনি। এ ছাড়া অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও নিউ জ়িল্যান্ডের কলিন মুনরোর ৩টি করে শতরান রয়েছে টি-টোয়েন্টিতে।

শতরান করে সূর্য জানিয়েছেন, কোচ দ্রাবিড় তাঁকে তাঁর স্বাভাবিক খেলা খেলতে বলেছেন বলেই সাফল্য পাচ্ছেন তিনি। সূর্য বলেছেন, ‘‘দ্রাবিড় আমাকে বলেছেন খেলা উপভোগ করতে। নিজেকে পছন্দ মতো শট খেলতে। সেটাই আমি করেছি। বাউন্ডারি ৫৯-৬০ মিটার ছিল। তাই ছক্কা মারার চেষ্টা করছিলাম। কিছু শট আগে থেকেই ঠিক করে রাখছিলাম। তবে সেই সঙ্গে বিকল্প শটও তৈরি ছিল। বেশির ভাগ সময় আমি এমন জায়গায় মারার চেষ্টা করছিলাম যেখানে ফিল্ডার নেই। সেটা করতে সফল হয়েছি।’’

সূর্যকুমার জানিয়েছেন, তাঁর সাফল্যের পিছনে আরও একটি কারণ হল পরিশ্রম ও অনুশীলন। তিনি বলেছেন, ‘‘যখন প্রস্তুতি নিই তখন নিজেকে চাপে রাখার চেষ্টা করি। সেই সময় যত চাপ নেওয়া যাবে তত ভাল প্রস্তুতি হবে। অনুশীলনে অনেক পরিশ্রম করি। তার ফল খেলার সময় পাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Suryakumar Yadav Yuzvendra Chahal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE